ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবা-মার পাশে চিরনিদ্রায় শায়িত মোজাফফর আহমদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
বাবা-মার পাশে চিরনিদ্রায় শায়িত মোজাফফর আহমদ মোজাফফর আহমদের চতুর্থ ও শেষ জানাজা শেষে তাকে বাবা-মার পাশে দাফন করা হয়েছে

কুমিল্লা: বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি, মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর আহমদের চতুর্থ ও শেষ জানাজা শেষে তাকে বাবা-মার পাশে দাফন করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) সকালে কুমিল্লা টাউন হল মাঠে তৃতীয় জানাজা শেষে মোজাফফর আহমদের মরদেহ দেবিদ্বার উপজেলার এলাহাবাদে নিজ গ্রামে নিয়ে আসা হয়। সেখানে ভক্ত, সমর্থক, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, শিক্ষক ও বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ অংশ নেন।

বাদ যোহর দেবিদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে গার্ড অব অনার ও রাষ্ট্রীয় সম্মান জানান প্রশাসনের কর্মকর্তারা। এ সময় এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রবীণ এই রাজনীতিবিদকে শেষবারের মত শ্রদ্ধা নিবেদন করতে হাজারো মানুষের ঢল নামে। পরে জানাজা শেষে মোজাফফর আহমদকে তার বাবা-মার কবরের পাশে দাফন করা হয়।  

এসময় অধ্যাপক মোজাফফর আহমদের জানাজায় উপস্থিত হয়ে স্মৃতিচারণ করেন বাংলাদেশ কৃষক, শ্রমিক, জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী, জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক্ষ ইকবাল হোসেন রাজু, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ওমর ফারুক, দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা, দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল আনোয়ার, ন্যাপ প্রেসিডিয়াম কমিটির সদস্য মো. মোস্তাকুর রহমান ফুল মিয়া, কেন্দ্রীয় ন্যাপ নেতা মো. আবদুর রহমান, চট্টগ্রাম বিভাগের ন্যাপ নেতা জি এম কবির, কুমিল্লা উত্তর জেলা ন্যাপ নেতা মো. সফিক সিকদার, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নুল আবেদিন, ভাইস-চেয়ারম্যান আবুল কাশেম ওমানী, দেবিদ্বার উপজেলা আওযামী লীগ সাংগঠনিক সম্পাদক একেএম সফিকুল আলম (ভিপি কামাল), দেবিদ্বার উপজেলা ন্যাপ সভাপতি অনিল ঠাকুরসহ ন্যাপ কেন্দ্রীয় ও স্থানীয় নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন। অধ্যাপক মোজাফফর আহমদের মৃত্যুতে খোলা হয়েছে একটি শোকবই।

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৭টা ৪৯ মিনিটে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীণ এ রাজনীতিবিদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।  

শনিবার (২৪ আগস্ট) বেলা ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দেশের প্রবীণ এই রাজনীতিবিদের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। প্রথম জানাজায় প্রধানমন্ত্রী, স্পিকার, সংসদ সদস্যসহ অনেকেই অংশগ্রহণ করেন। পরে অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহ সংসদ ভবন থেকে ধানমন্ডির হকার্স মার্কেটে ন্যাপ কার্যালয়ে নেওয়া হয় তার সহযোদ্ধাদের শ্রদ্ধা নিবেদনের জন্য। এখানে তার দীর্ঘদিনের রাজনৈতিক সহযোদ্ধারা মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বিকেল সোয়া ৫টায় বাদ আছর তার দ্বিতীয় নামাজে জানাজা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ