bangla news

ডিএসসিসিতে জরিমানা ৩৭ হাজার, দুইজনের দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ৫:৪০:০১ পিএম
অভিযানে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত

অভিযানে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত

ঢাকা: এডিস মশার লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ছয়টি স্থাপনার মালিককে ৩৭ হাজার টাকা জরিমানা করেছেন। একইসঙ্গে দুইটি স্থাপনার দুই ব্যক্তিকে একদিন করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

রোববার (২৫ আগস্ট) ডিএসসিসির পৃথক ভ্রাম্যমাণ আদালতের পরিদর্শনের মাধ্যমে এসব সাজা দেওয়া হয়। সিটি করপোরেশনের অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান শান্তিনগরের চামেলীবাগ টুইন কনকর্ড টাওয়ারে এডিস মশার লার্ভা ও জমে থাকা পানির কারণে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহীদুল্লাহ যাত্রাবাড়ী এলাকার ৩৯, ৪০ এবং ৫০ নং ওয়ার্ডের মোট ৬৫টি বাড়ি পরিদর্শন করেছেন। এরমধ্যে পাঁচটি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় পাঁচজন বাড়ির মালিককে বিভিন্ন অংকে মোট সাত হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করেন।

অন্যদিকে সায়েন্স ল্যাবরেটরি, মিরপুর রোডের হোল্ডিং নং ৪৩ এর মোং সাজুকে (৪৫) এবং হোল্ডিং নং ৪৪ এর মো. নজরুল ইসলামকে (৩০) একদিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর। এছাড়া তিনি ৪৩টি স্থাপনা পরিদর্শন করেন।

এদিন ডিএসসিসির পাঁচটি মোবাইল কোর্টের পক্ষ থেকে মোট ১৯৮টি বাড়ি পরিদর্শন করা হয়। কারাদণ্ড এবং জরিমানা ছাড়াও অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ৩৪, ৩৫ এবং ৩৬ ওয়ার্ডের ৬০টি বাড়ি পরিদর্শন করে পাঁচটি বাড়ির মালিককে অপরিচ্ছন্ন পরিবেশে পাওয়ায় সতর্ক করে দেন।

তবে অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলি নিজ অঞ্চলের বিভিন্ন এলাকার ৩০টি বাড়ি পরিদর্শন করেও এডিস মশার লার্ভা পাননি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ বিভাগ থেকে দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী এপর্যন্ত মোট ৭২ হাজার ২৪৩টি বাড়ি সরেজমিন পরিদর্শন, চারজনকে কারাদণ্ড, ১৬ জন বাড়ির মালিককে সতর্ক এবং ৩১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এসএইচএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ডিএসসিসি মশা ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 17:40:01