ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ভিডিও ফাঁস: শাস্তির আওতায় সেই নারীও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ৪:০০:০৬ পিএম
আহমেদ কবীর

আহমেদ কবীর

ঢাকা: ছড়ানো ভিডিওতে জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আহমেদ কবীরের সঙ্গে যে নারীকে দেখা গেছে, তিনি সরকারি কর্মচারী হয়ে থাকলে তাকেও শাস্তির আওতায় আনা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২৫ আগস্ট) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, জামালপুরের ডিসির বিষয়টি অনেকের দৃষ্টিগোচর হয়েছে। এটি অনৈতিক কর্মকাণ্ড। একজন ডিসি হিসেবে তার যে দায়দায়িত্ব আছে সেখান থেকে সরে গিয়ে যে অনৈতিক কর্মকাণ্ডের কথা আমরা দেখেছি, এটি আমাদের কাছে লিখিত এসেছে এবং আমরা খুব ত্বরিত সিদ্ধান্ত নিয়েছি। প্রাথমিক তদন্তের ভিত্তিতে আমরা তাকে ওএসডি করেছি। 

‘এরপরে তার বিরুদ্ধে আমাদের যে আইনানুগ ব্যবস্থা আছে, চাকরিবিধি অনুযায়ী আমরা সেই পদক্ষেপ নেবো।’

ওই নারী শাস্তির মধ্যে আসছেন কি-না, প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, এখানে যারা আছে তারা সরকারে যদি চাকরি করে থাকে, সরকারি কর্মচারী হয়ে থাকে, তাদের উভয়ের বিচার হবে, উভয়ের ব্যাপারে সিদ্ধান্ত হবে।  

বিশ্রাম রুম থাকবে কি-না?
বিশ্রাম রুম এবং সিসিটিভি নিয়ে প্রশ্ন উঠেছে- এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আসলে সিসি টিভি থাকার কথা না ওখানে কোনোভাবে। কিন্তু তার কর্মকাণ্ড তো এটা হওয়ার কথা নয়, এটাই বড় কথা। 

‘সে কী ধরনের কর্মকাণ্ড করবে, তাদের কোড অব ম্যানার্স আছে, এথিকস আছে। সেগুলো অনুযায়ী কিন্তু আমাদের সরকারি কর্মকর্তাদের চলতে হয়। একজন ডিসি জেলার প্রধান নির্বাহী কর্মকর্তা, সেক্ষেত্রে তার কাছ থেকে উন্নত চরিত্রের একজন মানুষ সবাই প্রত্যাশা করে। তিনি অনুকরণীয় হবেন- সেটিই সবাই প্রত্যাশা করেন।’ 

প্রতিমন্ত্রী বলেন, আমরা পরবর্তী যে তদন্ত করবো তখন কী থাকার কথা কী থাকার কথা না, সবগুলো বিবেচনায় রেখে তদন্ত করবো এবং সে অনুযায়ী সিদ্ধান্ত।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এমআইএইচ/এইচএ/

** ভিডিও কেলেঙ্কারি: জামালপুরের ডিসি ওএসডি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 16:00:06