ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বাস দুর্ঘটনায় নিহত ৮ জনের মরদেহ হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
ফরিদপুরে বাস দুর্ঘটনায় নিহত ৮ জনের মরদেহ হস্তান্তর

ফরিদপুর: ফরিদপুরের ধুলদীতে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে পড়ে নিহত আট জনের পরিচয় শনাক্ত ও মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

রোববার (২৫ আগস্ট) সকাল ১১টার দিকে হস্তান্তর প্রক্রিয়া শেষ হয়।  এছাড়াও সকালে ওই দুর্ঘটনায় ফরিদপুরের করিমপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক সুদীপ কুমার চক্রবর্তী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন বলে জানান করিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জয়নাল।



এর আগে, শনিবার (২৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে।  

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম বাংলানিউজকে জানান, শনিবার রাতেই নিহতদের স্বজনরা উপস্থিত হয়ে নিজ নিজ স্বজনের মরদেহ শনাক্ত করেন। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহগুলো স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।  দুর্ঘটনায় আহত ১৮ জন ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে চার জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসক।

দুর্ঘটনায় নিহতরা হলেন- বাসের সুপারভাইজার গোপালগঞ্জের কাশিয়ানী এলাকার হানিফ মিয়া, ফরিদপুর সদর উপজেলার বিলমামুদপুর এলাকার ওয়াহিদুজ্জামান, নড়াইল কালিবাড়ী এলাকার লিপি আক্তার, লড়াইল বনগ্রাম এলাকার আলী খন্দকার ও তার নাতী কেয়া আক্তার, কাশিয়ানীর শিবপুর এলাকার আবদুল্লাহ, গোপালগঞ্জ কাঠিবাড়ী এলাকার ফারুক হোসেন ও গোপালগঞ্জ সদর উপজেলার আসমা আক্তার।

শনিবার দুপুরে কমফোর্ট হাইওয়ে পরিবহনের একটি বাস ঢাকা থেকে গোপালগঞ্জের দিকে যাচ্ছিল। পথে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের ধুলদী এলাকায় ব্যাটারিচালিত একটি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে সামনে থাকা একটি মোটরসাইকেলকে চাপা দিয়ে ব্রিজের বাঁশের তৈরি রেলিং ভেঙে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। আহত ২০ জনকে উদ্ধার করে ফরিদপুর হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন আরও দু’জনের মৃত্যু হয়।  

ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার বাংলানিউজকে বলেন, নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেওয়া হচ্ছে। জেলা প্রশাসন থেকে গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি।

** ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৮
** সেই ব্রিজের রেলিং ছিল বাঁশের তৈরি!

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।