ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে এফবিসিসিআই-র ইফতার মাহফিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১০

ঢাকা: রমজান মাস ত্যাগের মাস। রমজানের শিক্ষা শুধু এক মাসে সীমাবদ্ধ রাখলে চলবে না এর প্রতিফলন বছরব্যাপী ও জীবনের সর্বক্ষেত্রে ছড়িয়ে দিতে হবে।



শুক্রবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত ইফতার মাহফিলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ কথা বলেন।

এ সময় মন্ত্রী পবিত্র রমজান মাসের ফজিলতের বিভিন্ন দিক তুলে ধরে সবাকে রমজানের শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে এফবিসিআই-র সভাপতি একে আজাদ বলেন, রমজানের সংযম ও ধৈর্যের প্রভাব জীবনের সর্বক্ষেত্রে পড়লে সমাজে শান্তি শৃঙ্খলা বিরাজ করবে।

এ সময় তিনি রমজানের সংযমের শিক্ষা নিয়ে ব্যবসায়ী সম্প্রদায় নিজ নিজ ক্ষেত্রে এর প্রতিফলন ঘটাবে বলে আশা প্রকাশ করেন।

এফবিসিসিসআই`র দেওয়া ইফতার এ পার্টিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট অর্থনীতিবিদ রেহমান সোবহান,কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান এবং প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, বাণিজ্যমন্ত্রী ফারুক খান, পাট ও বস্ত্রমন্ত্রী লতিফ সিদ্দিকী, প্রধান মন্ত্রীর জ্বালানি উপদেষ্টা এইচ টি ইমাম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান, বিএনপির স্থায়ী সদস্য নজরুল ইসলাম খান, সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম, োয়ার্কার্স পার্টি প্রধান সাংসদ রাশেদ খান মেনন, ইসরাফিল আলম, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল ইব্রাহিম,  সিপিডির নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান, বিকেএমই-র সভাপতি সেলিম উসমান প্রমুখ।

এছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, চীন, মালয়েশিয়া, ইন্দেনেশিয়া, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, ব্যবসায়ী নেতা ও এফবিসিসিআই-র পরিচালকরা এ ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।