ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জলাবদ্ধতা-যানজট নিরসনে নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
জলাবদ্ধতা-যানজট নিরসনে নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নোয়াখালী: দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসন ও নিত্যদিনের যানজট দূর করার লক্ষ্যে নোয়াখালী শহরে খাল ও সড়ক দখল করে গড়ে ওঠা তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহরের সোনাপুর জিরো পয়েন্ট এলাকা ও তার আশেপাশে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযানে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।

 

সোনাপুর জিরো পয়েন্ট থেকে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সড়ক ও সোনাপুর-সুবর্ণচর সড়কের পাশ থেকে শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয় সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড। বাকিগুলো উচ্ছেদে এখনো অভিযান চলছে।  

এসময় নোয়াখালী পৌরসভা, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (বিজিডিসিএল)  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোয়াখালী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া বাংলানিউজকে বলেন, নোয়াখালী শহরকে দীর্ঘদিনের জলাবদ্ধতা ও যানজট সমস্যা থেকে মুক্ত করার লক্ষ্যে খাল ও সড়কের ওপর থেকে সব ধরণের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালের পানি প্রবাহ স্বাভাবিক করা হবে। এক্ষেত্রে কাউকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ