ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সেই ব্রিজের রেলিং ছিল বাঁশের তৈরি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ৯:০৩:১৪ পিএম
সেতুতে দেয়া বাঁশের রেলিং ভেঙে বাস নিচে/

সেতুতে দেয়া বাঁশের রেলিং ভেঙে বাস নিচে/

ফরিদপুর: ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছে। সরেজমিনে দেখা যায়, ব্রিজটির রেলিংয়ে ছিল বাঁশ দিয়ে তৈরি বেড়া। যদিও ব্রিজের কিছু অংশে লোহার রেলিং রয়েছে, তবে সেটাও খুবই জরাজীর্ণ।

 


স্থানীয়দের মতে, ব্রিজে রেলিং থাকলে হয়তো হতাহতের সংখ্যা এতো হতো না। একই সঙ্গে দীর্ঘদিন ধরে এ সেতুর রেলিংয়ের জরাজীর্ণ অবস্থা কর্তৃপক্ষের নজরে না আসায় উদ্বেগ প্রকাশ করেছেন তারা।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে কমফোর্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে গোপালগঞ্জ যাচ্ছিল। বাসটি সদর উপজেলার ধুলদি এলাকায় পৌঁছালে ব্রিজের উপর একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে গিয়ে সামনে থাকা অপর একটি মোটরসাইকেলকে চাপা দেয়। আর এতেই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ব্রিজের নিচে খাদে পড়ে যায়।

খবর পেয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার ঘটনাস্থল পরিদর্শন করে জানান, একটি মোটরসাইকেলকে চাপা দেওয়ার পর এ দুর্ঘটনা ঘটে। 

অন্যদিকে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) আলীমুজ্জামান জানান,  ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই বাসটি ব্রিজের নিচে খাদে পড়লে এ হাতাহতের ঘটনা ঘটে।

ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির বলেন, মহাসড়কে অটোরিকশার কারণে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনা ঘটছে। আর এতে সড়কে প্রাণ ঝরছে অনেক মানুষের। ফরিদপুরের ধুলদী ও তালমারের ঘটনাও তার ব্যতিক্রম নয়। যাত্রীদের নিরাপত্তায় অনতিবিলম্বে মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবিও জানান তিনি। 

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসের ট্রাস্ট (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের মত ব্যস্ততম এ সড়কে রেলিংবিহীন বাঁশের বেড়া দেওয়া ব্রিজটি অবশ্যই ঝুঁকিপূর্ণ। ব্রিজটির শক্ত রেলিং থাকলে হয়তো বাসটি ব্রিজ থেকে ছিটকে নিচে পড়ত না।  আর এতে দুর্ঘটনার ভয়াবহতার মাত্রাও কম হতে পারত। বেহালদশার এ সেতুটির বিষয়ে সংশ্লিষ্টদের আগেই সতর্ক হওয়া উচিত ছিল।

নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। তবে তাদের নামপরিচয় এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন: ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৮

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 21:03:14