ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী-রংপুর বিভাগে পরিবহন ধর্মঘটের ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
রাজশাহী-রংপুর বিভাগে পরিবহন ধর্মঘটের ঘোষণা রাজশাহী-রংপুর বিভাগে পরিবহন ধর্মঘটের ঘোষণা। ছবি: বাংলানিউজ

নাটোর: আগামী ৪ সেপ্টেম্বর থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় পুলিশ কনস্টেবল রবি চৌধুরীর মৃত্যুর ঘটনায় আটক ট্রাক চালক শাহজাহান আলীর বিরুদ্ধে দায়ের করা মামলা ৩০২ ধারা থেকে ৩০৪ ধারায় পরিবর্তনের দাবিতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে নাটোর শহরের একটি রেস্টুরেন্টে এক মতবিনিময় সভায় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আনসার আলী এ ঘোষণা দেন।

 

এসময় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম, সংগঠনের সহ-সভাপতি আব্দুল মান্নান মণ্ডল, নাটোর জেলা ট্রাক ট্যাংক লরি কার্ভাড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তারল ইসলাম আলম, পাবনা শ্রমিক ইউনিয়নের সভাপতি শহিদুল্লাহ শেখ, সাধারণ সম্পাদক ফিরোজ খান, বগুড়া জেলার বাস-মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আরিফুর রহমান মিলন, নওগাঁ শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলমসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার পরিবহন শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

সভায় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আনছার আলী বলেন, গত ১৬ আগস্ট ময়মনসিংহের পরানগঞ্জ এলাকায় ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় ট্রাফিক পুলিশের কনস্টেবল রবি চৌধুরীর। ওই ঘটনায় নাটোরের হরিশপুর এলাকার ট্রাক চালক শাহজাহান আলীকে আটক করে তার বিরুদ্ধে ৩০২ ধারায় মামলা দায়ের করে পুলিশ।  

এ ঘটনায় ট্রাক চালক শাহজাহান আলীর নামে দায়ের করা মামলাটি ৩০২ ধারার পরিবর্তে ৩০৪ (খ) ধারায় স্থানান্তর করার জন্য পুলিশসহ অন্যান্য প্রশাসনের প্রতি অনুরোধ করা হয়েছে। আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে ধারা পরিবর্তন করা না হলে পরদিন ৪ সেপ্টেম্বর ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য উত্তরের ১৬ জেলায় এ ধর্মঘট পালন করা হবে।  

তিনি আরও বলেন, একজন চালক কখনও ইচ্ছাকৃতভাবে দুর্ঘটনা ঘটায় না। কিন্তু তারপরও পরিবহন শ্রমিকদের নামে ৩০২ ধারায় মামলা দায়ের করা হচ্ছে। আমরা অবিলম্বে চালক শাহজাহান আলীর বিরুদ্ধে ৩০২ ধারার পরিবর্তে ৩০৪ (খ) ধারায় মামলা স্থানান্তরের দাবি জানাচ্ছি। অন্যথায় আমরা সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেবো।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।