bangla news

রাসিকে ২ সেকেন্ডারি বর্জ্য ট্রান্সফার স্টেশনের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ৭:২১:৫১ পিএম
অত্যাধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের উদ্বোধন করছেন রাসিকের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

অত্যাধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের উদ্বোধন করছেন রাসিকের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) বর্জ্য ব্যবস্থাপনায় দুইটি আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে ফলক উন্মোচন ও ফিতা কেটে তেরখাদিয়া অত্যাধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের উদ্বোধন করেন রাসিকের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এরপর স্টেশনটি পরিদর্শন করেন মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, মেয়রের একান্ত সচিব আলমীর কবির, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোহাম্মদ মামুন ডলার।

এরপর ১৪ নং ওয়ার্ড কার্যালয়ের পাশে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, এই নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সবার। রাসিকের পরিচ্ছন্নকর্মীরা রাতভর কাজ করে নগরীকে পরিচ্ছন্ন ঝকঝকে তকতকে করেন। কিন্তু দুঃখের বিষয় সকাল ৯টার পর থেকেই দোকান ও বাসাবাড়ির মালিকসহ অন্যান্য নাগরিকরা রাস্তায়, বাড়ির সামনেসহ যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলে শহরকে নোংরা করছেন। এটি কাম্য নয়। যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে রাসিকের পরিচ্ছন্নতাকর্মীদের ভ্যানে ময়লা-আবর্জনা দিয়ে নগরীকে পরিচ্ছন্ন রাখতে সহযোগিতা করার আহ্বান জানান মেয়র।

অনুষ্ঠান শেষে ১৪ নং ওয়ার্ডে চারটি পরিচ্ছন্নতার ভ্যান প্রদান করেন মেয়র।

১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু।

পরে ২৮ নং ওয়ার্ডে কাজলা সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র লিটন।

এ সময় জানানো হয় আধুনিক এই দুইটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে নির্মাণ ব্যয় হয়েছে দুইটি কোটি ১৪ লাখ টাকা। এছাড়া সমপরিমাণ ব্যয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেতরে আরও দুইটি আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন উদ্বোধনের অপেক্ষায় আছে। এসব সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে নিচ থেকে লিফটের মাধ্যমে বর্জ্যভর্তি ভ্যান উপরে উঠে যাবে। এরপর ভ্যান থেকে সরাসরি ট্রাকে বর্জ্য লোড হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 19:21:51