ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন শেখ হাসিনা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
‘বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন শেখ হাসিনা’ স্পিডবোটযোগে বিভিন্ন নদী ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। ছবি: বাংলানিউজ

বরিশাল: পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় রূপ দেওয়া। কিন্তু সেসময় রাষ্ট্রবিরোধী চক্র তা হতে দেয়নি। আজ তার সুযোগ্য কন্যা সে স্বপ্ন বাস্তবায়ন করে চলছেন। বাংলাদেশকে আজ পৃথিবীর বুকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন শেখ হাসিনা। তিনি এদেশের মানুষের সুখের জন্য সারাটা জীবন কাজ করে গেছেন। আজ আমরা তার জন্য সুখে-শান্তিতে বাস করতে পারছি। পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (২৪ আগস্ট) বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সোনার বাংলায় আর কোনো গ্রাম থাকবে না।

পর্যায়ক্রমে গ্রামগুলোকে শহরে রূপ দেওয়া হবে। প্রধানমন্ত্রীর এ স্বপ্ন বাস্তবায়নে ইতোমধ্যে কাজ শুরুও হয়ে গেছে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বরিশাল জেলার যেসব এলাকায় নদী ভাঙন রয়েছে শিগগির সেসব পয়েন্টে ভাঙন প্রতিরোধে কাজ শুরু হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা এমজি কবির ভুলু, মহানগর আওয়ামী লীগের সদস্য মাহমুদুল হক খান মামুন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, স্থানীয় আওয়ামী লীগ সভাপতি মামুন তালুকদার, স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান মুন্না প্রমুখ।

সভার শেষ পর্যায়ে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ ১৫ আগস্টের সব শহীদদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে পানিসম্পদ প্রতিমন্ত্রী স্পিডবোটযোগে সদর উপজেলার তালতলী ও চরমোনাই ইউনিয়নের বিভিন্ন নদী ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন।

বাংলা‌দেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।