ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

এডিসের লার্ভা পে‌লে ওয়ার্ড মেম্বর পদ স্থ‌গিত করা হ‌বে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ৫:০৩:৩৯ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: যে ওয়া‌র্ডে এডিস মশার লার্ভা পাওয়া যা‌বে সেই ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ সদ‌স্যের পদ স্থ‌গিত করা হ‌বে উল্লেখ ক‌রে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ব‌লে‌ছেন, ডেঙ্গু প্র‌তি‌রো‌ধে স‌র্বোচ্চ গুরুত্ব দি‌য়ে কাজ করুন। নই‌লে সবাই‌কেই এই দু‌র্যো‌গের মু‌খোমু‌খি হ‌তে হ‌বে। 

শ‌নিবার (২৪ আগস্ট) দুপু‌রে সাতক্ষীরার কা‌লিগঞ্জ উপ‌জেলার বি‌ভিন্ন ইউনিয়‌নে এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস ও প‌রিষ্কার প‌রিচ্ছন্নতা অভিযান শে‌ষে ইউপি চেয়ারম্যান ও স‌চিব‌দের সঙ্গে মত‌বি‌নিময়কা‌লে তিনি এ কথা ব‌লেন। 

‌ইউপি চেয়ারম্যান‌দের উদ্দে‌শ্যে তি‌নি আরও ব‌লেন, আপনারা মেম্বর ও এলাকাবাসী‌কে ‌নি‌য়ে ঝাঁপি‌য়ে পড়ুন। যতক্ষণ পর্যন্ত ওয়া‌র্ডের এক‌টি বা‌ড়িও বাকি থা‌কে ততক্ষণ কাজ করুন। যে ওয়া‌র্ডে এডিস মশার লার্ভা পাওয়া যা‌বে, সেই ওয়ার্ডের ইউপি সদস্যের পদ স্থ‌গিত কর‌তে স‌র্বোচ্চ ক্ষমতা প্র‌য়োগ করা হ‌বে। ‌দৈ‌নিক দুই ঘণ্টা এলাকায় যান এবং মানুষ‌কে স‌চেতন ও মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করুন।

সভায় কা‌লিগঞ্জ উপ‌জেলা‌কে ডেঙ্গু রো‌গের জন্য বে‌শি ঝুঁকিপূর্ণ উল্লেখ ক‌রে তি‌নি আরও ব‌লেন, এ উপ‌জেলায় ইতোম‌ধ্যে ডেঙ্গু আক্রান্ত হ‌য়ে একজ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। কোন ক্র‌মেই এর সংখ্যা বাড়‌তে দেওয়া যা‌বে না। নির্মাণাধীন বা‌ড়ি বা অন্য যেকোন বা‌ড়ি‌তে এডিস মশার লার্ভা পাওয়া গে‌লে ভ্রাম্যমাণ আদাল‌তের মাধ্য‌মে শা‌স্তি দেওয়া হ‌বে।

কা‌লিগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার কার্যাল‌য়ে অনু‌ষ্ঠিত সভায় ইউএনও সরদার মোস্তফা শাহীনসহ বি‌ভিন্ন ইউনিয়‌নের চেয়ারম্যান ও স‌চিব উপস্থিত ‌ছি‌লেন।

এর আগে জেলা প্রশাসক মোস্তফা কামাল উপ‌জেলার শ্রীকলা গ্রা‌মের শিক্ষক রেজাউল ইসলামের বা‌ড়ি‌তে অভিযান প‌রিচালনা ক‌রে গরুর খাবার দেওয়ার প‌রিত্যক্ত পা‌ত্রে লার্ভাসহ এডিস মশা শনাক্ত ক‌রেন এবং তা ধ্বংস ক‌রে তা‌দের পাঁচ হাজার টাকা জ‌রিমানা কর‌তে ইউএনওকে নি‌র্দেশ দেন। 

একই সঙ্গে ওই শিক্ষ‌কের মে‌য়ে চি‌কিৎসক হওয়া স‌ত্ত্বেও তার বা‌ড়ি‌তে এডি‌সের লার্ভা পাওয়ায় তা‌দের তিরস্কার করা হয়। 

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 17:03:39