ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিয়ে বন্ধ, বরসহ ৫ জনের দণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিয়ে বন্ধ, বরসহ ৫ জনের দণ্ড প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে একটি বাল্যবিয়ে বন্ধ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হোসেন। এই বিয়ের আয়োজন করায় বর ও বরের মাসহ পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারা ও অর্থদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন-সদর উপজেলার মহারাজপুর গ্রামের মো বাবুল ইসলামের ছেলে বর মো. আকতারুল ইসলাম (২১), বরের মা আঞ্জুয়ারা বেগম (৩৬), একই উপজেলার কনের বাবা মো. মুনিরুল ইসলাম (৪৬), একই এলাকার মো. শরিফুল (৫৭) ও মো. আলমগীর কবির।

শুক্রবার (২৩ আগস্ট) সদর উপজেলায় মহারাজপুর গ্রামের চৌধুরী টোলা এলাকার মুনিরুল ইসলামের বাড়িতে বাল্যবিয়ের আয়োজনটি পণ্ড করা হয়।

 

ইউএনও আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, বাল্যবিয়ে আয়োজনের খবর পেয়ে রাতে ঘটনাস্থলে অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭ এর ৭, ৮ এবং ৯ ধারায় বর, বরের মা ও মেয়ের বাবাকে ৬ মাস করে কারাদণ্ড ও অপর দুইজনকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।