ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

দীঘিনালায় বাল্যবিয়ে থামালেন ভ্রাম্যমাণ আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
দীঘিনালায় বাল্যবিয়ে থামালেন ভ্রাম্যমাণ আদালত প্রতীকী ছবি

খাগড়াছড়ি: খাগড়াছড়ির দীঘিনালায় বাল্যবিয়ে বন্ধ করে দেওয়ার পর একই অভিযোগে কনের বাবাকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায় উপজেলার বড়মেরুং এলাকায় অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। সাজাপ্রাপ্ত মো. নূরনবী (৪০) একই এলাকার বাসিন্দা।

জানা যায়, নূরনবী আগে থেকেই মেয়ের বিয়ে ঠিক করে রেখেছিলেন। বিয়ের নির্ধারিত তারিখ ছিল শুক্রবার রাতে। মেয়ে ছোটমেরুং আশ্রাফিয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী। মেয়ের বয়স বাড়ানোর জন্য বিয়ের আগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে তদবির শুরু করেন। কিন্তু তাতে ব্যর্থ হলেও ঠিক রাখেন বিয়ের তারিখ। বিয়ের সংবাদ পেয়ে কনের বাড়িতে হাজির হয়ে বিয়ে বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উল্লাহ। নির্বাহী কর্মকর্তা জানান, ২০১৭ সালের বাল্য বিবাহ নিরোধ আইনে কনের বাবাকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
এডি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।