ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

চ্যানেলমুখে নাব্য সংকট, রাতে চলছে মাত্র ৪ ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৩ ২:৫৫:৫৮ এএম
ফাইল ফটো

ফাইল ফটো

মাদারীপুর: পদ্মানদীতে রাতে হঠাৎ করে মুন্সিগঞ্জের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে পানি কমে যাওয়ায় ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত সাড়ে ১০টা থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বন্ধ রয়েছে রোরো ও ডাম্প ফেরি চলাচল। ৩টি কে-টাইপ ও ১টি মিডিয়াম মিলিয়ে মাত্র চারটি ফেরি চলছে এ রুটে। 

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, চ্যানেলে একদিকে নাব্য সংকট, অন্যদিকে এ সংকট নিরসনে খননযন্ত্র স্থাপন করায় চ্যানেলমুখ দিয়ে ফেরি চলাচল প্রায় বন্ধ হওয়ার পথে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরিঘাটের একটি সূত্র জানিয়েছে, শিমুলিয়া থেকে রাতে একটি রোরো ফেরি কাঁঠালবাড়ী ঘাটে এসেছে। তবে চ্যানেলে পানি কম থাকায় ফেরির তলদেশের ঘঁষা লাগছে ডুবোচরে। এ কারণে রাত সাড়ে ১০টা থেকে ৩টি রোরো, ও ৫টি ডাম্প ফেরি বন্ধ রাখা হয়েছে। এছাড়া কাঁঠালবাড়ী ঘাট থেকে দু’টি কে টাইপ ফেরি শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে গেছে। চ্যানেলমুখে পানি কম থাকায় কে টাইপ ফেরি চলাচলেও বাধা সৃষ্টি হচ্ছে।

রাতে কাঁঠালবাড়ী ফেরি ঘাটে দায়িত্বরত বিআইডব্লিউটিসির কর্মচারী মো. জামিল হোসেন বাংলানিউজকে বলেন, ‘রাতে নাব্য সংকট দেখা দেওয়ায় রোরো ও ডাম্প ফেরি বন্ধ রাখা হয়েছে। ছোট চারটি ফেরি চলছে। তবে তাও চলাচলে হুমকির মুখে।’

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, ‘নাব্য সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে রাত থেকে। তবে চ্যানেল খননের জন্য ড্রেজিং চলছে।’

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-23 02:55:58