ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বাংলাদেশ-ইন্দোনেশিয়া সহজাত অংশীদার: ভূমিমন্ত্রী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২২ ১১:৫৫:১৮ পিএম
ঢাকায় ইন্দোনেশিয়ার ৭৪তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তৃতা করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ছবি: বাংলানিউজ

ঢাকায় ইন্দোনেশিয়ার ৭৪তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তৃতা করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ছবি: বাংলানিউজ

ঢাকা: পারস্পরিক সহযোগিতামূলক চেতনায় একসঙ্গে কাজ করার ক্ষেত্রে বাংলাদেশ ও ইন্দোনেশিয়া সহজাত অংশীদার বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

১৭ আগস্ট ইন্দোনেশিয়ার ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকায় বৃহস্পতিবার (২২ আগস্ট) সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। রাজধানীর র‌্যাডিসন হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশে ইন্দোনেশিয়ান দূতাবাস।
 
এতে ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো, বাংলাদেশ সরকারের প্রতিনিধি, বিরোধী দলের নেতা, নাগরিক সমাজের সদস্য, ব্যবসায়ী, শিক্ষাবিদরা উপস্থিত ছিলেন।
 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দোনেশিয়ার স্বাধীনতা সংগ্রামের নেতা ড. সুকর্ণ এর মধ্যে ব্যক্তিগত সম্পর্কের কথা উল্লেখ করে ভূমিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্যস্বাধীন দেশে বহুত্ববাদী বৈচিত্র্যের সংমিশ্রণে এমন একটি সোনার বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন যেখানে একটি উদার, বহুবিদ ও সহনশীল সমাজ রাষ্ট্র পরিচালনায় কেন্দ্রীয় ভূমিকা পালন করবে, যা ইন্দোনেশিয়ার গণতান্ত্রিক সমাজের মতো। সুতরাং উভয়দেশই সহজাত গণতান্ত্রিক মিত্র।
 
সাইফুজ্জামান চৌধুরী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদোর মধ্যে সুসম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতির গত বছরের বাংলাদেশের সফরকে একটি মাইলফলক হিসেবেও অভিহিত করেন।

মন্ত্রী ইন্দোনেশিয়ার উদ্যোক্তা এবং ব্যবসায়ীদের বাংলাদেশে আরও বেশি বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, আমি ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের মাধ্যমে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করবো, বাংলাদেশে বিনিয়োগের সুযোগ নিন এবং বাংলাদেশ থেকে আরও মানসম্পন্ন পণ্য আমদানি করুন।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-22 23:55:18