ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবশেষে নাচোলে ক্ষতিগ্রস্ত কালভার্টটি মেরামত করা হলো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
অবশেষে নাচোলে ক্ষতিগ্রস্ত কালভার্টটি মেরামত করা হলো

চাঁপাইনবাবগঞ্জ: অবশেষে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ক্ষতিগ্রস্ত সেই কালভার্টটি মেরামত করা হয়েছে। উপজেলা পরিষদ ও প্রশাসন উদ্যোগে কালভার্টটি মেরামতের পরপরই ওই রাস্তাটি দিয়ে চলাচল শুরু হয় গণপরিবহন। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরের মধ্যেই কালভার্টটির মেরামত কাজ শেষ করার নির্দেশনা দেন নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিহা সুলতার। সে লক্ষ্যে কালভার্টটি সংস্কার কাজের উদ্যোগ নেন উপজেলা পরিষদ ও  উপজেলা প্রশাসন।

 

এর আগে, বুধবার (২১ আগস্ট) বাংলানিউজে ‘সড়ক তো নয় যেন মরণফাঁদ’ শিরোনামে সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রচারের পর নড়েচড়ে বসে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন।  

সরজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে ইঞ্জিনচালিত ট্রাক্টর ও ট্রলি নিয়ে কালভার্টটির মেরামতের কাজে অংশ নেন প্রায় ২০/২৫ জন শ্রমিক। প্রথমে তারা কালভার্টের নিচের অংশ ইটের ভাঙা অংশ (রাবিশ) ফেলে মেরামত করেন এবং পানি প্রবাহের পথকে সুগম করেন। পরে তারা ওপরের অংশে ইট, মাটি ও বালি দিয়ে মেরামত করেন।  

এদিকে স্থানীয় বাসিন্দারা এ কার্যক্রমে কিছুটা স্বস্তি ফিরে পেলেও তারা এ রাস্তাসহ সিংরইল-মল্লিকপুর সংযোগ সড়কটির দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।

যোগাযোগ করলে ইউএনও সাবিহা সুলতার বাংলানিউজকে বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে আপাতত ক্ষতিগ্রস্ত কালভার্টটির সংযোগ স্থাপন করাসহ এ বিষয়ে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। তাদের বাজেট এলেই স্থায়ীভাবে এটি মেরামতসহ রাস্তাটি পুনরায় মেরামতে দৃষ্টি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।