ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে অতিরিক্ত ভাড়া আদায়, ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
ঝালকাঠিতে অতিরিক্ত ভাড়া আদায়, ভ্রাম্যমাণ আদালতের অভিযান অভিযানের অংশ

ঝালকাঠি:  ঝালকাঠি-পটুয়াখালী মহাসড়কে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় এবং ফিটনেসবিহীন যানবাহনে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় কয়েকটি পরিবহনকে জরিমানা ও সৌদিয়া পরিবহনে যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়ার ব্যবস্থা করেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২১ আগস্ট) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া জিরো পয়েন্ট এলাকায় পটুয়াখালী ও বরগুনা থেকে ঢাকাগামী বিভিন্ন পরিবহনে এ অভিযান চালানো হয়।

এসময় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো. ইজাজুল হকও অভিযানে উপস্থিত ছিলেন।

যাত্রীরা অভিযোগ করেন, ঈদুল আজহাকে ঘিরে ঝালকাঠি, বরিশাল ও পটুয়াখালী সড়কে যাতায়াতকারী পরিবহনগুলোতে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়। ঈদের এক সপ্তাহের বেশি সময় পার হয়ে গেলেও চলে এ স্বেচ্ছাচারিতা।

এ ব্যাপারে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, বিভিন্ন পরিবহনে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে এমন অভিযোগ এবং ফিটনেসবিহীন যানবাহনে অভিযান চালানো হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ায় সৌদিয়া নামের একটি পরিবহন থেকে বাড়তি টাকা যাত্রীদের কাছে ফেরত দেওয়া হয়।

বাংলা‌দেশ সময়: ০৩১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।