ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গেজেটভুক্ত হয়নি রাজানগরের ১২ মুক্তিযোদ্ধার নাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
গেজেটভুক্ত হয়নি রাজানগরের ১২ মুক্তিযোদ্ধার নাম

ঢাকা: এখনো গেজেটভুক্ত হয়নি মুন্সিগঞ্জের সিরাজদিখানের রাজানগর ইউনিয়নের ১২ মুক্তিযোদ্ধার নাম। এদের মধ্যে রয়েছেন প্রয়াত মুক্তিযোদ্ধা মো. আজাহার আলী চৌধুরীও।

বুধবার (২১ আগস্ট) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আজাহার আলী চৌধুরীর স্ত্রী বেগম রোকেয়া চৌধুরী এ বিষয়ে সংশ্লিষ্টদের ‍দৃষ্টি আকর্ষণ করেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে শত্রুমুক্ত করে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করেন মুক্তিযোদ্ধারা।

‘এ মুক্তিযোদ্ধাদের মধ্যে সিরাজদিখানের রাজানগরের ১২ জনের নাম গেজেটভুক্ত হয়নি। রাজানগর ইউনিয়ন কমান্ডের তথ্য অনুসারে এরা হলেন- প্রয়াত মো. আজাহার আলী চৌধুরী (তেঘরিয়া চৌধুরী বাড়ি), আবুল হাসেম, আব্দুল জব্বার, মালেক মোল্লা, তোফাজ্জল, শামসু শেখ, মাহবুব, আজহার আলী (আট তেঘরিয়া), জাফর লস্কর, ওয়াহিদ খান, শরাফত আলী ও আবদুল হালিম। ’

‘যারা বেঁচে আছেন এবং প্রয়াতদের স্বজনরা অনেক কষ্ট করে জীবন নির্বাহ করছেন। অন্য মুক্তিযোদ্ধারা সরকারের পক্ষ থেকে যে সম্মান পাচ্ছেন, তাদেরও সে প্রাপ্য সম্মান দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। ’

‘এমতাবস্থায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্থানীয় সংসদ সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার আশফিকুন নাহার এর কাছে আকুল আবেদন করছি, যেন বাদ পড়া মুক্তিযোদ্ধাদের নাম গেজেটে অর্ন্তভুক্ত করা হয়। ’ বিবৃতিতে বলেন রোকেয়া চৌধুরী।

বাংলাদেশ সময়: ২২০৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।