ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিশ্ব যুব শান্তি প্রতিনিধি সম্মেলনে যাচ্ছেন শারমিন লিনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
বিশ্ব যুব শান্তি প্রতিনিধি সম্মেলনে যাচ্ছেন শারমিন লিনা

ঢাকা: মালদ্বীপের রাজধানী মালে ইন্টারন্যাশনাল ইয়ুথ পিস অ্যাম্বাসেডর (জিওয়াইপিএ) সম্মেলনে ২০১৯-এ অংশ নিতে যাচ্ছেন জনপ্রিয় সংবাদ উপস্থাপক ও আন্তর্জাতিক যুব কমিটি বাংলাদেশের ডেপুটি অ্যাম্বাসেডর শারমিন নাহার লিনা।

২৮ আগস্ট (বুধবার) মালদ্বীপের রাজধানী মালে অনুষ্ঠিত রিপাবলিক অব মালদ্বীপের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে হুলহু মালে সেন্ট্রাল পার্কে আন্তর্জাতিক যুব শান্তি  প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে। পাঁচ দিনব্যাপী এ সম্মেলন শেষে হবে আগামী ১ সেপ্টেম্বর।

এতে বিশ্বের ২৫টি দেশ থেকে তরুণ প্রতিনিধিরা যোগ দেবেন। ইতোমধ্যে যুব কমিটি তাদের ওয়েব সাইটে বিশ্বের বিভিন্ন দেশের মেধাবী তরুণ/তরুণীদের জীবনবৃত্তান্ত প্রকাশ করেছে। বিশ্বে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে যুব প্রতিনিধিরা একযোগে কাজ করবে। তাদেরই একজন মাগুরার কৃতি সন্তান শারমিন নাহার লিনা।

এরআগেও তিনি ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল ও থাইল্যান্ডে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর সংবাদ উপস্থাপিকা হিসেবে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন। এছাড়া বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে সাত বছর শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে তার। কাজ করেছেন ইন্ডিয়ান ইম্পোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যোগাযোগ উপদেষ্টা হিসেবেও। বর্তমানে তিনি এমএম গ্রুপ অব কোম্পানির ওভারসিজ কমিউনিকেশন অফিসার হিসেবে কর্মরত রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।