ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মতলবে সাড়ে ১৮ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
মতলবে সাড়ে ১৮ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ সদর বাজারে অভিযান চালিয়ে ১৮ লাখ ৬২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। এসময় নিষিদ্ধ কারেন্ট জাল মজুদের অপরাধে ৪ ব্যবসায়ীকে জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়।

এর মধ্যে মধ্যে ব্যবসায়ী প্রণয় দাস (৩০) ও বিপ্লব দাসকে (৩৫) একবছর করে কারাদণ্ড এবং শাহ আলম (২৬) ও মিঠু দেবনাথকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২১ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মতলব এ অভিযান পরিচালনা করেন।

মতলব দক্ষিণ উপজেলা মৎস্য অফিসার ফারহানা আক্তার রুমা বাংলানিউজকে বলেন, দুপুরের মতলব সদর বাজারে উপজেলা প্রশাসন ও চাঁদপুর কোস্টগার্ডের যৌথ উদ্যোগে একটি ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় পূর্ব বাজারের উত্তর গলির ৪টি গুদাম ঘরে অভিযান চালিয়ে ৪ ব্যবসায়ীর ৪৯ বস্তা (১৮ লাখ ৬২ হাজার মিটার) নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এগুলোর বাজার মূল্য প্রায় ৩ কোটি ৭২ লাখ ৪০ হাজার টাকা।

এর মধ্যে ব্যবসায়ী প্রণয় দাসের ২৩ বস্তা, বিপ্লব দেবনাথের ১৯ বস্তা, মিঠু দেবনাথের ৫ বস্তা ও ব্যবসায়ী শাহ আলমের ২ বস্তাসহ ৪৯ বস্তা কারেন্ট জাল জব্দ করা হয় বলেও জানান তিনি।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল ইসলাম, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের কমান্ডার লে. ফয়সাল বিন রশীদ, মতলব পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) আবুল বাশার মিয়াজী পারভেজ।

পরে উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকরা কারেন্ট জালগুলো মতলব নিউ হোস্টেল মাঠে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।