bangla news

২ ভবন মালিককে ডিএনসিসির জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২১ ৭:৩৮:৫৭ পিএম
ডিএনসিসি

ডিএনসিসি

ঢাকা: এডিস মশার লার্ভা পাওয়ায় দুইটি ভবন মালিককে দুই লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২১ আগস্ট) অঞ্চল-৩ এর গুলশান এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় এডিস মশার লার্ভা পাওয়ায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৫ম তফসিলের ৯৩ ধারার ১৩, ১৪, ৩০, ৩৪, ৬১ ও ৬২ নং অনুচ্ছেদ ও দন্ড বিধির ২৮৯ ধারা অনুযায়ী দুইটি ভবন মালিককে জরিমানা করা হয়।

এর একটি হচ্ছে গুলশান-১ এর ২৯ নম্বর রোডের ২৯ নম্বর বাড়ি ও একই এলাকার ২১ নস্বর রোডের ১৪ নম্বর বাড়ি। ভবনটিতে এডিস মশার লার্ভা এবং এডিস মশার প্রজননে সক্ষম পরিবেশ পাওয়ায় মালিককে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।  এছাড়া অবৈধ দখল উচ্ছেদসহ ৪টি দোকান মালিককে পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

১৯ নং ওয়ার্ডে এডিস মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ও পরিচ্ছন্নতা কার্যক্রমের দ্বিতীয় দিনে ২১০টি বাড়ি পরিদর্শন করা হয়। এর মধ্যে ১৫টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের সতর্ক করে দেওয়া হয় ও ‘সাবধান এই বাড়িতে মশার লার্ভা পাওয়া গিয়াছে’ লেখা একটি স্টিকার লাগিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এসএইচএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-21 19:38:57