ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্টে নিহতদের স্মরণে বরিশালে নানা কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
২১ আগস্টে নিহতদের স্মরণে বরিশালে নানা কর্মসূচি ২১ আগস্টে নিহতদের স্মরণে বরিশালে নানা কর্মসূচি। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ২১ আগস্টে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বরিশালের বিভিন্ন স্থানে দোয়া-মাহফিল, বিক্ষোভ মিছিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ আগস্ট) বিকেলে বরিশাল সিটি করপোরেশনের উদ্যোগে নগর ভবনের দোতলায় দোয়া ও মাহফিলের আয়োজন করা হয়। যেখানে নিহতদের আত্মার মাগফিরাত কামনা ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

অপরদিকে সকালে গ্রেনেড হামলায় নিহত কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহসম্পাদক মুলাদী উপজেলার রামারপোল গ্রামের মোস্তাক আহমেদ সেন্টু কবর জিয়ারত, পুস্পস্তবক অর্পণ শেষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সহ সভাপতি দুলাল মাহমুদ মোল্লার সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান তারিকুল হাসান খান মিঠু, কেন্দ্রীয় আয়ামী লীগের উপ-কমিটির সদস্য রাজিব হোসেন ভূঁইয়া রাজু, নাজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদরুল আলম মুকুল, সাধারণ সম্পাদক বাদল খান, ইডপি চেয়ারম্যান আবু হাসনাত জাপান, জাকির হোসেন ভূঁইয়া, বশির ভূঁইয়া, বেল্লাল হোসেন, রুবেল ভূঁইয়া, রোমান হাওলাদার, ফরিদ উদ্দিন, জাহাঙ্গীর মাতুব্বর প্রমুখ।

শেষে সব শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয়।

একইদিন আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগ ও তার সব সহযোগী সংগঠনের আয়োজনে দলীয় কার্যালয়ে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পাশাপাশি খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল এবং পরবর্তীতে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, আওয়ামী লীগ নেতা তপন বসু, উপজেলা যুবলীগের সভাপতি সাইদুল সরদার, সাধারণ সম্পাদক অনিমেষ মণ্ডল, ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।