ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়পুকুরিয়া খনির শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার   

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
বড়পুকুরিয়া খনির শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার   

পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া খনি কর্তৃপক্ষের সঙ্গে ফলপ্রসু আলোচনার পরিপ্রেক্ষিতে শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহার করে কয়লা উত্তোলন শুরু করেছেন। 

বুধবার (২১ আগস্ট) দুপুর ১২টার দিকে আন্দোলনরত শ্রমিকরা কাজে ফিরে কয়লা উত্তোলন শুরু করেন।  

বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের (বিসিএমসিএল) জেনারেল ম্যানেজার (জিএম- প্রশাসন) সাইফুল ইসলাম ও কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিয়মিত কাজে না আসা, দায়িত্ব পালনে অবহেলাসহ বেশকিছু সুনির্দিষ্ট কারণে খনির চীনা ঠিকাদার এক্সএমসি-সিএমসি কনসোর্টিয়াম ১৭ আগস্ট ১৪ জন বাংলাদেশি শ্রমিককে ছাঁটাইয়ের নোটিশ দেয়। এর প্রতিবাদে এবং ছাঁটাই আদেশ প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার (২০ আগস্ট) সকাল থেকে শ্রমিকরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন। শ্রমিকরা কর্মবিরতিতে যাওয়ায় খনির কয়লা উৎপাদন পুরোপুরি বন্ধ হয়ে যায়।
বড়পুকুরিয়া কয়লা খনির এমপিএমঅ্যান্ডপিএস (উৎপাদন, ব্যবস্থাপনা, রক্ষণাবেক্ষণ এবং প্রভিশনিং সার্ভিসেস) চীনা ঠিকাদার মেসার্স এক্সএমসি-সিএমসি কনসোর্টিয়ামের অধিনে প্রডাকশন অ্যাড ডেভেলপমেন্ট (উৎপাদন ও উন্নয়ন), আন্ডারগ্রাউন্ড সার্ভিসেস, সারফেস এবং প্রশাসন- এই চার বিভাগে প্রায় ৯শ’ বাংলাদেশি শ্রমিক কর্মরত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।