ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

কিশোরগঞ্জের হিসাব কর্মকর্তা সিরাজুল ঢাকায় গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২০ ১০:০৫:৫০ পিএম
দুদক লোগো

দুদক লোগো

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে ভূমির ক্ষতিপূরণের ৫ কোটি টাকা আত্মসাৎ মামলার চার্জশিটভুক্ত আসামি জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সংক্রান্ত কিশোরগঞ্জ মডেল থানার মামলায় কিশোরগঞ্জের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলামসহ ৯ জন চার্জশিটভুক্ত আসামি রয়েছেন।

ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের ঘটনায় ২০১৮ সালের ১৭ জানুয়ারি সেতাফুল ইসলামকে গ্রেফতার ও মামলা করে দুদক। ভূমির ক্ষতিপূরণের প্রায় ১৪ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যান ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলাম। এ অভিযোগে অনুসন্ধান শুরু করে দুদক। এরপরই কিশোরগঞ্জের জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. সৈয়দুজ্জামানের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করে দুদকের তদন্ত দল। 

চার্জশিটভুক্ত সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলাম ছাড়াও অন্য আসামিরা হলেন- কিশোরগঞ্জের জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, সাবেক সুপার ও ঢাকা হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয়ের নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ গোলাম হায়দার, কিশোরগঞ্জ জেলা হিসাবরক্ষণ কার্যালয়ের অডিটর মো. সৈয়দুজ্জামান, অফিস সহায়ক মো. দুলাল মিয়া, সোনালী ব্যাংক কিশোরগঞ্জ শাখার সাবেক এজিএম ও বর্তমানে ময়মনসিংহের এজিএম মাহবুবুল ইসলাম খান, পূবালী ব্যাংক কিশোরগঞ্জ শাখার ব্যবস্থাপক মুখলেছুর রহমান, মেসার্স সাদিয়া এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর আমিনুল ইসলাম ও রাজধানীর ডেমরা থানা এলাকার বাসিন্দা জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯ 
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-20 22:05:50