ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানুষের মনে-প্রাণে বঙ্গবন্ধুর আদর্শ: খাদ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
মানুষের মনে-প্রাণে বঙ্গবন্ধুর আদর্শ: খাদ্যমন্ত্রী সভায় অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন বলে জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির পিতার স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার। কিন্তু স্বাধীনতাবিরোধী শক্তি তার সে স্বপ্ন পূরণ হতে দেয়নি। দীর্ঘদিন পর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা জাতির পিতার সেই স্বপ্ন পূরণ করতে পেরেছি।

মঙ্গলবার (২০ আগস্ট) খাদ্য মন্ত্রণালয় খাদ্য অধিদপ্তরের টেনিস গ্রাউন্ডে  ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এই আলোচনায় মন্ত্রী এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে আমরা ইতোমধ্যেই জনগণের খাদ্য নিরাপত্তা অর্জন করেছি। তার নেতৃত্বেই দেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। তার শাসনামলের মধ্যেই ২০২১ সাল নাগাদ আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হবো। আমরা কোথায় ছিলাম, আর এখন কোথায় আছি। প্রতিটি সেক্টরে দেশ এখন অনেক এগিয়েছে।

তিনি বলেন, ৭৫ এর সেই কালোরাতে বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে গিয়েছিলেন বলেই আজ আমরা জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। ঘাতকরা তাকে হত্যা করলেও তার আদর্শকে সাধারণ জনগণের মন থেকে মুছে ফেলতে পারেনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ডের মোটিভ এবং এই খুনের বেনিফিসিয়ারি কারা, তা আমাদের খুঁজে বের করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী সে অপশক্তির উদ্দেশ্য সফল হয়নি। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব দরবারে সফল রাষ্ট্রনায়ক হিসেবে আজ স্বীকৃত।

খাদ্য সচিব শাহাবুদ্দিন আহমদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আব্দুল হাই, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক নাজমানারা খানুম, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সরোয়ার জাহানসহ  খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা –কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ