ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উজিরপুরে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
উজিরপুরে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ব‌রিশাল: অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণের অপরাধে বরিশালের উজিরপুরের ধামুরা বন্দরে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

শাহ শোয়াইব মিয়া জানান, দুপুরে ধামুরা বাজারে অভিযান চালানো হয়।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ, খাদ্যপণ্যে অননুমোদিত রং ব্যবহার, মেয়াদের তারিখ ও খুচরা বিক্রয় মূল্য না থাকা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় করার অপরাধে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলোর নাম জানা যায়নি।

অভিযানে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সদস্যসহ উজিরপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. নুরুল আলম বখতিয়ার সহযোগিতা করেন।  

অভিযান শেষে ধামুরা বাজারের ব্যবসায়ীদের সঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে আলোচনা সভা করা হয়। সভায় ডেঙ্গুজ্বর প্রতিরোধে করণীয় সম্পর্কে নাগরিকদের সচেতন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।