ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এডিসের লার্ভা, ঢাকার ৪ ভবন মালিককে ৩ লাখ টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এডিসের লার্ভা, ঢাকার ৪ ভবন মালিককে ৩ লাখ টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়, ছবি: বাংলানিউজ

ঢাকা: এডিস মশার প্রজনন স্থল এবং সম্ভাব্য প্রজনন স্থল ধ্বংস কর্মসূচির অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় রাজধানীর চারটি ভবনের মালিককে বিভিন্ন অংকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২০ আগস্ট) রাজধানীর গুলশান এলাকায় সকাল থেকে এই আদালত পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

আদালত পরিচালনাকালে তিনটি নির্মাণাধীন স্থাপনা এবং একটি বাণিজ্যিক ভবনের মালিককে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এ দিন সকালে শহীদ ডা. ফজলে রাব্বী পার্কে উদ্বোধন অনুষ্ঠানের পরে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদকে সঙ্গে নিয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম গুলশান-১ এর ১নং সড়কের ১নং বাড়িতে যান। এ বাড়ির ছাদে কমোডের পরিত্যক্ত ফ্ল্যাশে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবনের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ১৪০নং সড়কের ১০নং নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবনের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে ১৪০নং সড়কের নির্মাণাধীন ৭/এ নং ভবন এবং গুলশান-২ এর ৬২নং সড়কের নির্মাণাধীন ৭নং ভবনের মালিকদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এবং প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসএইচএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।