ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ডেঙ্গু আক্রান্ত ৫৫১, ২৪ ঘণ্টায় ভর্তি ১৬ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
চাঁদপুরে ডেঙ্গু আক্রান্ত ৫৫১, ২৪ ঘণ্টায় ভর্তি ১৬ জন

চাঁদপুর: চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এ পর্যন্ত (গত ১ জুলাই থেকে ২০ আগস্ট) ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫৫১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় (সকাল ৮টা পর্যন্ত) নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে জানা যায়, এখানে ৫৫১ জন রোগী ভর্তি হওয়ার পর চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন ৩৪৭ জন। উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে ১৬৪ জনকে।

ভর্তি হওয়া রোগীদের মধ্যে ঢাকায় থেকে আক্রান্ত হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩৫৪ জন।  

এছাড়াও ভর্তি হওয়া রোগীদের মধ্যে চাঁদপুরে আক্রান্ত হয়েছেন ১৮৭ জন, লক্ষ্মীপুর থেকে ৬, শরীয়তপুর থেকে ১, খুলনা থেকে ২, চট্টগ্রাম থেকে ১ জন। আর গত ২৪ ঘণ্টায় (সকাল ৮টা পর্যন্ত) ভর্তি হওয়া ১৬ জনের মধ্যে ঢাকা থেকে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১০জন এবং বাকী ৬ জন চাঁদপুরে আক্রান্ত। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন পুরুষ ২৫ জন, মহিলা ১০ ও শিশু ৫ জনসহ মোট ৪০জন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আনোয়ারুল আজিম বাংলানিউজকে বলেন, ১ জুলাই থেকে হাসপাতালে ভর্তি হওয়া ৫৫১ জন রোগীর মধ্যে ৩৪৭ জনকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ্য করে বাড়িতে পাঠিয়েছি। গত কয়েকদিনের তুলনায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা তুলনামূলক কমেছে। আমাদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চিকিৎসকরা সেবা দেওয়ার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।