ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডামুড্যায় ডেঙ্গু জ্বরে নারীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
ডামুড্যায় ডেঙ্গু জ্বরে নারীর মৃত্যু

শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সুরাইয়া বেগম (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। 

সোমবার (১৯ আগস্ট) দিবাগত রাত ২টার সময় তার মৃত্যু হয়। সুরাইয়া বেগম ডামুড্যা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ ডামুড্যা এলাকার কামাল ঢালীর স্ত্রী।

 

সুরাইয়া বেগমের স্বামী কামাল হোসেন ঢালী জানান, কিছুদিন আগে জ্বর হলে সুরাইয়াকে ঢাকায় নিয়ে পরীক্ষা করানো হয়। সেখানে ডেঙ্গু রোগ ধরা পড়ে। চিকিৎসা করানোর পর সে কিছুটা সুস্থ হয়ে ওঠে। ঢাকা থেকে বাড়ি ফিরে আসার পর তিনদিন আগে আবারও জ্বর হয় সুরাইয়ার। তখন ডামুড্যা উপজেলার হ্যাপি ক্লিনিকে নিয়ে পরীক্ষা করানোর পর আবারও ডেঙ্গু রোগ ধরা পরে। এরপর বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন সুরাইয়া।  

সোমবার দিনগত মধ্যরাতে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা নেওয়ার উদ্যোগ নেওয়া হয় কিন্তু রওনা দেওয়ার আগেই মারা যায় সে।  

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. মো খলিলুর রহমান বলেন, আমরা জানতে পেরেছি ডামুড্যা উপজেলায় সুরাইয়া বেগম নামে এক গৃহবধূ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। কিন্তু এ বিষয়ে এখনও আমরা কোনো কাগজপত্র পাইনি। জানার জন্য আমাদের লোক নিহতের বাড়িতে গিয়েছে। বাড়ির সবাই এখন শোকার্ত তাই কাগজপত্র হাতে পাইনি। আর কাগজপত্র না পেলে তো নিশ্চিত করে বলতে পারছিনা তিনি ডেঙ্গু জ্বরে মারা গেছেন।  

তিনি আরও বলেন, শরীয়তপুর জেলায় এ পর্যন্ত ৩২৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। তারা সবাই সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বর্তমানে ৫৬ জন ডেঙ্গু রোগী জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad