ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

২১ আগস্ট গ্রেনেড হামলায় খুনিদের ফাঁসি কার্যকরের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
২১ আগস্ট গ্রেনেড হামলায় খুনিদের ফাঁসি কার্যকরের দাবি কর্মসূচিতে সংগঠনের নেতাকর্মীরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলায় হত্যাকাণ্ডের ডিসপ্লে ও খুনিদের ফাঁসি কার্যকরের দাবিতে প্রতীকী কর্মসূচি পালন করেছে  বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো)।

মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ প্রতীকী কর্মসূচি পালন করা হয়।  

সংগঠনটির পক্ষ থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলায় আইভি রহমানসহ নিহত আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যাকাণ্ডে ঘটনার প্রতীকী ডিসপ্লে করা হয়।

এদিকে ডিসপ্লেতে গ্রেনেড হামলায় জড়িত তারেক রহমান, লুৎফুজ্জামান বাবর, আব্দুস সালাম পিন্টুকে প্রতীকী ফাঁসি দেওয়া হয়।  

কর্মসূচিতে বক্তারা বলেন, সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে সেদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ভাগ্যগুনে সেদিন শেখ হাসিনা বেঁচে যান। আমরা  ২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত সব খুনিদের অবিলম্বে ফাঁসি কার্যকর করার দাবি করছি। সেই সঙ্গে যারা বিদেশে পালিয়ে আছেন।  তাদেরও আইনের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি করছি।

বঙ্গবন্ধুর খুনিদের যারা বিদেশে পলাতক, তাদের ইন্টারপোলের মাধ্যমে বাংলাদেশে এনে শাস্তি কার্যকরের দাবিও করেন বক্তারা।

কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি শেখ শাহিনুর রহমান উজ্জল, সাধারণ সম্পাদক আজিজুল হক আরজু খান, সিনিয়র সহ-সভাপতি রিনা আমিন, মুজিবুর রহমান রফিকুল ইসলাম চপল ফানজানা শাকিল লোপা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।