ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মশক দিবসে ঢামেক এলাকায় অবৈধ দোকান উচ্ছেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
মশক দিবসে ঢামেক এলাকায় অবৈধ দোকান উচ্ছেদ

ঢাকা: সকালে উচ্ছেদ, কিন্তু ফের বিকেলেই বসে যায় দোকান। কয়েক ঘণ্টাও ধরে রাখা যায় না। এবারও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়। ধ্বংস করে দেওয়া হয় এডিস মশার বংশ বিস্তার।

বিশ্ব মশক দিবস উপলক্ষে মঙ্গলবার (২০ আগস্ট) এ পরিছন্নতা কার্যক্রম অভিযান চালানো হয়। তদারকি করতে এসে এক প্রশ্নের জবাবে ডিএনসিসি মেয়র সাঈদ খোকনও স্বীকার করেছেন, ঢামেক  সংলগ্ন এলাকায় অবৈধ স্থাপনার বিষয়টি।

ঢামেক হাসপাতাল এলাকায় ডিএসসিসি’র পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান। পরিষ্কার-পরিচ্ছন্নতা ও অবৈধ দোকান উচ্ছেদ কার্যক্রম শেষে বেলা সাড়ে ১১টায় ঢামেক হাসপাতালের বাগান গেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়র সাঈদ খোকন।

এ সময় সাংবাদিকরা মেয়র সাঈদ খোকনকে বলেন, সম্প্রতি ডেঙ্গু রোগীর সংখ্যা অনেক বেড়েছে। ঢাকা দক্ষিণ সিটি করেপোরেশনের পক্ষ থেকেও রাজধানীর বিভিন্ন এলাকায় এডিস মশার বংশ বিস্তার রোধে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। কিন্তু ঢামেক হাসপাতাল চত্বরে বিভিন্ন অবৈধ দোকান, যেখানে এডিস মশার বিস্তারের আশঙ্কা রয়েছে, সেগুলো উচ্ছেদে পদক্ষেপ নেওয়া হয়নি কেন?

যার উত্তরে মেয়র সাঈদ খোকন বলেন, আমরা কয়েকদিন পরপরই এসব অবৈধ দোকান উচ্ছেদ করি। কিন্তু উচ্ছেদের কয়েক ঘণ্টা পরই দোকানগুলো আবারও বসে। এটি সমাধানে এখানে স্থায়ীভাবে পুলিশি পাহারা বসাতে হবে। যাতে উচ্ছেদের পর দোকানগুলো পুনরায় বসতে না পারে।  

অবৈধ দোকান উচ্ছেদ অভিযানে ডিএসসিসি কর্তৃপক্ষ বুলডোজার দিয়ে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগ সংলগ্ন রাস্তায় অবৈধ প্রায় পাঁচ শতাধিক দোকান উচ্ছেদ করে।

ডিএসসিসি’র অভিযানে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনসহ হাসপাতাল ও ডিএসসিসি’র কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।