ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
bangla news

দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে: ড. জয়শঙ্কর 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৯ ১০:০৪:০৯ পিএম
ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: মন্ত্রী হিসেবে বাংলাদেশে নিজের প্রথম সফরের কথা উল্লেখ করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, আমরা দুই বন্ধু প্রতীম রাষ্ট্র। আশা করি এই সফরে সেই সম্পর্ক আরও গভীর হবে। 

সোমবার (১৯ আগস্ট) রাতে  ঢাকায়  পৌঁছে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

ড. এস জয়শঙ্কর রাত সোয়া ৯টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

পড়ুন>>ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়

এ সময় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী, দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী উপস্থিত ছিলেন। 

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, আমি পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পর প্রথম আমন্ত্রণ পাই ভারতের। তবে সে সময় সেখানে অবস্থানকালে তাদের পররাষ্ট্রমন্ত্রীকে আমাদের দেশে আসার আমন্ত্রণ জানিয়েছিলাম। তিনি সেই আমন্ত্রণ রক্ষা করে আমাদের দেশে এলেন। 

এ সময় কাশ্মীর ইস্যুতে এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, আমাদের অনেক প্রত্যাশা আছে। তবে সেগুলো কাল (মঙ্গলবার) আপনাদের সঙ্গে শেয়ার করা যাবে। আজ তো উনি আসলেন কেবল। আমরা আশাবাদী। 

এছাড়া রোহিঙ্গা প্রত্যাবাসনে ২২ আগস্ট ডেডলাইন নিয়ে বলেন, ডেডলাইন তো নভেম্বর মাসেও ছিল। দেখি কী হয়! আপনারা সবাই দোয়া করেন।

ভারতের বিজেপি সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর দেশটির পররাষ্ট্রমন্ত্রীর এটাই প্রথম ঢাকা সফর। তিনদিনের সফর শেষে বুধবার (২১ আগস্ট) জয়শঙ্করের ঢাকা ত্যাগ করার কথা। 

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
টিআর/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-19 22:04:09