ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে ‘স্মৃতিঅম্লান’ ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
সৈয়দপুরে ‘স্মৃতিঅম্লান’ ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্মৃতিঅম্লান ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। 

সোমবার (১৯  আগস্ট) বেলা ১১টা থেকে দুই ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানের সংগঠন প্রজম্ম '৭১, মুক্তিযোদ্ধা কমান্ড ও মাটি ও মানুষের সংগঠন শিকড়।  

মানববন্ধন চলাকালে সৈয়দপুর জিআরপি মোড়ে অবস্থিত স্মৃতিঅম্লান চত্বরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বক্তব্য রাখেন-সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াত হোসেন খোকন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, যুগ্ম সম্পাদক জোবায়দুর রহমান, শহীদ পরিবারের সদস্য প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান, এম আর আলম, মুক্তিযোদ্ধা একরামুল হক, সৈয়দপুর শিল্পী সমিতির সভাপতি হোসনে আরা লিপি, শিকড়ের উপদেষ্টা জিয়াউল ইসলাম, সভাপতি আমিন, প্রজম্ম '৭১ জেলা সাংগঠনিক সম্পাদক মোনায়মুল হক, তাঁতী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতাবিরোধী চক্র যারা এখনো পাকিস্তানের স্বপ্ন দেখেন তারাই ভেঙেছেন স্মৃতি অম্লান। ওই দুর্বৃত্তদের ১০ দিনের মধ্যে গ্রেফতারের দাবি জানানো হয়। অন্যথায় সৈয়দপুরে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিযারি উচ্চারণ করা হয়।  

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটি স্মারকলিপি দেওয়া হয়। সৈয়দপুর ইউএনও এস. এম. গোলাম কিবরিয়া স্মারকলিপি পাওয়ার কথা স্বীকার করেন।

জানা যায়, ঈদুল আজহার রাতে কে বা কারা স্মৃতিঅম্লান ভাঙচুর করে।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ