ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঝিলপাড় বস্তির আগুনে আতঙ্কিত মাহফুজ, হতে চায় ক্রিকেটার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
ঝিলপাড় বস্তির আগুনে আতঙ্কিত মাহফুজ, হতে চায় ক্রিকেটার মাহফুজ আলম। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর মিরপুরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে রাতে ঘুমাতে পারছে না শিশু মাহফুজ আলম (১৩)। রাতে ঘুমের ঘরে এখনো ভয়ে আঁতকে ওঠে সে। 

সোমবার (১৯ আগস্ট) বিকেলে মিরপুরের রূপনগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের চিকিৎসা সেবায় নিয়োজিত একটি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা নিতে এসে এ কথা জানায় শিশু মাহফুজ। মাহফুজ মিরপুরের বঙ্গবন্ধু বিদ্যানিকেতনের ষষ্ঠ শ্রেণিতে পড়ালেখা করে।

 

মাহফুজ বাংলানিউজকে জানায়, তার বাবার নাম আলমগীর হোসেন মুন্সি। প্রায় ২০ বছর ধরে পরিবার নিয়ে তিনি ঝিলপাড়ের বস্তিতে বসবাস করছেন। বস্তির সবাই তার বাবাকে মুন্সি নামেই ডাকতো। মাহফুজ এবং তার ছোট এক বোনের জন্ম এ বস্তিতেই। এক সময় তার বাবা ফেরি করে মালামাল বিক্রি করতেন। বস্তিতেই মাহফুজের বাবার একটি মুদি দোকান ও গোডাউন ছিল। বস্তির অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের দোকান, গোডাউন ও ঘরসহ কিছুই পুড়ে গেছে।   

মাহফুজ বলে, আমার চোখের সামনে সব সময় বস্তির আগুনের ছবি ভাসে। রাতে ঘুমানোর জন্য চোখ বন্ধ করলেই দুই চোখে শুধু আগুন দেখতে পাই। ঘুমাতে পারি না, সারা রাত ভয় লাগে, মনে হয় আবার কোথাও আগুন লেগেছে।  

সেদিনের অগ্নিকাণ্ডের ঘটনার বর্ণনা দিয়ে শিশু মাহফুজ বলে, যখন বস্তিতে আগুন লাগে তখন আমি বাসার ভেতরেই ছিলাম। হঠাৎ চারদিকে মানুষের চিৎকার শুনতে পাই। এ সময় মা আমাকে ডেকে বলেন, ছোট বোনকে সঙ্গে নিয়ে বাইরে বের হতে। পরে আমি বোনকে সঙ্গে নিয়ে ঘর থেকে বের হই। এর কিছুক্ষণ পরেই দেখি আগুন বস্তির প্রায় সব জায়গায় ছড়িয়ে পড়েছে। সবকিছু দাউদাউ করে জ্বলছে। সেদিনের আগুনের ঘটনা আমি ভুলতে পারছি না।  

মাহফুজ আরও জানায়, তার বাবা মার স্বপ্ন ছিল লেখাপড়া করে সে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবে। তবে তার স্বপ্ন ছিল সে বড় হয়ে দেশের জন্য ক্রিকেট খেলবে। অগ্নিকাণ্ডে তার ক্রিকেটের ব্যাট বল ও বইপুস্তক পুড়ে গেছে।  সেই সঙ্গে পুড়েছে তার ক্রিকেটার হওয়ার স্বপ্ন।  

পড়ালেখা এবং ক্রিকেট খেলতে যে টাকা লাগবে সেই টাকা আমার বাবা মা দিতে পারবে না। তাই আমি ক্রিকেটারও হতে পারবো না। লেখাপড়াও করতে পারবো না বলেও জানায় শিশু মাহফুজ।
     
বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।