ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সওজের সাবেক প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
সওজের সাবেক প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত তিন কোটি ৭০ লাখ ৬৪১ টাকার সম্পদ অর্জনের অভিযোগে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) সাবেক প্রধান প্রকৌশলী মফিজুল ইসলাম রাজখান ও তার স্ত্রী ফিরোজা খানমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৯ আগস্ট) দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ মামলাটি দায়ের করা হয়। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি বলেন, জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সড়ক ও জনপথ বিভাগের সাবেক প্রধান প্রকৌশলী মফিজুল ইসলাম রাজখান ও তার স্ত্রী ফিরোজা খানের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. মোশারফ হোসেইন মৃধা মামলাটি দায়ের করেন। মামলা নং-১২।

অভিযোগের সংক্ষিপ্ত বিবরণে বলা হয়েছে, দুই আসামি পরস্পর যোগসাজশে তিন কোটি ৭০ লাখ ৬৪১ টাকার অবৈধ সম্পদ অর্জন করে তা ভোগদখলে রাখেন এবং দুদকে দাখিলকৃত ৮৭ লাখ ৯১ হাজার ৪৬৯ টাকার সম্পদের তথ্য বিবরণীতে প্রদর্শন না করে গোপন করেন।  

অনুসন্ধানে দেখা যায়, আসামি ফিরোজা খানমের নামে ক্রয়কৃত সব সম্পদ তার স্বামী আসামি মফিজুল ইসলাম রাজখানের চাকরির সময়ে ক্রয়কৃত মর্মে দেখা যায়। এতে প্রতীয়মান হয় যে, মফিজুল ইসলাম রাজখান কর্তৃক অবৈধভাবে ও দুর্নীতির মাধ্যমে উপার্জিত অর্থ দ্বারা তার স্ত্রী ফিরোজা খানমের নামে উক্ত সম্পদ ক্রয় করেছেন, যা তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ।

অভিযোগের সত্যতা পাওয়ায় দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এর আগে, ২০১৭ সালের ৪ জুন আসামি ফিরোজা খানমের প্রতি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়। পরে সে বছরের ৪ জুলাই তিনি কমিশনের সচিব বরাবর সম্পদ বিবরণী দাখিল করেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এসএমএকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।