ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় দুই চোরকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে আসামিদের অনুপস্থিতিতে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন।  

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- ঢাকার কেরানীগঞ্জের রামেরকান্দা গ্রামের মহি উদ্দিন খানের ছেলে নুরুল ইসলাম ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার কলুরগা গ্রামের ব্যাপারি পাড়ার নুরুল ইসলাম ব্যাপারির ছেলে মাসুদ রানা।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ জুন সকালে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্ট দিয়ে দুই চোরাকারবারি ভারতে স্বর্ণ পাচারের জন্য অবস্থান করছে এমন সংবাদ পেয়ে সেখানে অবস্থান নেয় যশোর বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি টিম। এসময় আটক করা হয় চোরাকারবারি নুরুল ইসলাম ও মাসুদ রানাকে। পরে তাদের কাছে থাকা দু’টি ট্রলি ব্যাগ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় প্রায় আড়াই কেজি স্বর্ণ উদ্ধার করা হয়।  

একই দিন যশোর বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম দুই জনকে আসামি করে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।  

জেলা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ জুলাই দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রবিউল ইসলাম আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

পলাতক আসামিরা গ্রেফতারের পর থেকে সাজা কার্যকর হবে। আটক স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেন আদালত। উচ্চ আদালত থেকে আসামি নুরুল ইসলাম জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছেন। অপরদিকে, মাসুদ রানা রায় ঘোষণার দিন অনুপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad