ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘোলা পানিতে মাছ শিকারিদের সতর্ক করলেন চেয়ারম্যান কালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
ঘোলা পানিতে মাছ শিকারিদের সতর্ক করলেন চেয়ারম্যান কালাম

সিলেট: র‌্যাব পরিচয়ে হুমকি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্রাব্য গালিগালাজকারীদের সতর্ক করলেন সিলেটের দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম।

সোমবার (১৯ আগস্ট) সিলেট জেলা প্রেসক্লাবে জরুরি সংবাদ সম্মেলন ডেকে তিনি বলেন, পর্দার অন্তরালে থাকা কতিপয় অসৎ উদ্দেশ্য বাস্তবায়নকারীরা ঘোলা পানিতে মাছ শিকারি করতে চাচ্ছেন। তাদের এমন গর্হিত আচরণ পরিহার করে এলাকার উন্নয়নকাজে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।


 
লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ৫ আগস্ট সকালে ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে বৈঠক চলাকালে সকাল ১১টা ৫৭ মিনিটে একটি মোবাইল নম্বর (০১৩১৮-৬৭৭১৩০) থেকে তার ব্যবহৃত মোবাইলে ফোন আসে। অপর প্রান্ত থেকে মাসুদ নামে এক ব্যক্তি ঢাকার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) স্পেশাল ফোর্সের অফিসার পরিচয় দেন।
 
বলা হয়, আমার ইউনিয়নের জাকির নামে একজনকে ঢাকা থেকে আটক করেছেন। তার সঙ্গে কথা বলতে। কথা বলার পর অফিসার পরিচয়দানকারী ব্যক্তিকে বলি, জাকির ভাল ছেলে। কিন্তু তার সঙ্গে কথা বলানোটা ঠিক হয়নি, আইনের কাজ, আইনের গতিতে করতে বলি।
 
পরবর্তীতে এ ঘটনাকে কেন্দ্র করে জাকিরের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের গুজব, কল্পকাহিনী তৈরি করে পরিবার-পরিজনসহ তাকে নিয়ে নোংরা অশ্রাব্য গালিগালাজ করা হচ্ছে, অভিযোগ চেয়ারম্যানের।
 
একইভাবে ওই ঘটনা সংগঠিত হওয়ার প্রায় ১৫ দিন আগে আরও দু’টি নম্বর থেকে (০১৯০৩ ১০০৮৭৯ ও ০১৭১৫ ০৮৬৫৭৫) ফোন করে র‌্যাব-৯ এর পরিচয় দিয়ে বলা হয়, ইব্রাহিম খলিল নামে এক ব্যক্তি তাদের কাছে অভিযোগ করেছেন, ইউনিয়নে চোর, ডাকাত, সন্ত্রাসী ও চাঁদাবাজদের নাকি প্রশ্রয় দিচ্ছি। প্রতি উত্তরে ইব্রাহিমের কাছ থেকে সন্ত্রাসী চাঁদাবাজদের নাম বলতে বলেছিলেন তিনি।  
 
চেয়ারম্যান আবুল কালামের মতে, তার এলাকারই কতিপয় লোক এক টেবিলে বসে ফোনে এমন হুমকি দিচ্ছেন তাকে। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব কল্পকাহিনী তৈরি করে পরিবার-পরিজন তুলে অশ্রাব্য গালিগালাজ করা হচ্ছে।
 
তিনি বলেন, কুচাই ইউনিয়নের উন্নয়নে তিনি দিন-রাত কষ্ট করছেন। অথচ পর্দার অন্তরালে থাকা নিজ এলাকারই কতিপয় ভাই-ভাতিজারা আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছেন। যে কারণে এমন অপরাধ-অপকর্ম থেকে তাদের বিরত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।
 
চেয়ারম্যান কালাম বলেন, গত নির্বাচনে জাকির তার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। সেই ক্ষোভ থেকে তার বিরুদ্ধাচারণ করা হচ্ছে।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পরিষদের সদস্য আব্দুল বাছিত, আলতাফুর রহমান, সমরেশ দেবনাথ, রাজু আহমদ, আহমদ আলী, মো. মইন উদ্দিন, কামাল আহমদ কাবুল, শাহজাহান রহিম, সবুজ কুমার বিশ্বাস, রাজিয়া বেগম, লিলি বেগম, রিহাদ আহমদ।  

অন্যদের উপস্থিত ছিলেন- সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক ও কোষাধ্যক্ষ সামছুল হক মানিক প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad