ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লার্ভা পাওয়ায় ৯ ভবন মালিককে ২ লক্ষাধিক টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
লার্ভা পাওয়ায় ৯ ভবন মালিককে ২ লক্ষাধিক টাকা জরিমানা একটি নির্মাণাধীন ভবনে জমে থাকা পানিতে পাওয়া যায় লার্ভা

ঢাকা: ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় রাজধানীর নয়টি ভবনের মালিককে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। বিভিন্ন অংকে এসব মালিকদের মোট দুই লাখ ২৮ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয়।

সোমবার (১৯ আগস্ট) ডিএসসিসি পাঁচটি আঞ্চলিক এলাকায় আলাদা আলাদা অভিযান চালানো হয়।

এসময় নয়াপল্টন, সেগুনবাগিচা, তোপখানা, ধানমন্ডি, যাত্রাবাড়ী এলাকার এসব ভবনে এডিস মশার লার্ভা ও এডিস মশার প্রজনন সহায়ক পরিবেশের সন্ধান পান ডিএসসিসির ম্যাজিস্ট্রেটরা।


 
করপোরেশনের পক্ষ থেকে চলমান এডিস মশার লার্ভা নিধন অভিযানের অংশ হিসেবে পাঁচটি অঞ্চলে পরিচালিত এ অভিযানে অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হোসেন ৫০ নয়াপল্টন ইস্টার্ন ভিউকে ৭৫ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ধানমন্ডি ৮/এ (নতুন) সড়কের ৩১৭, ৩১৭/১ এবং ৩১৭/২ হোল্ডিংয়ে লার্ভা পাওয়ায় এস ফার্ম লিমিটেডের নির্মাণাধীন ভবনকে ৫০ হাজার টাকা এবং ২৪/ এ/বি তোপখানা রোডের ভবন মালিককে ৫০ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলী ১৭/১ লালবাগ, জগন্নাথ সাহা ভবন মালিককে ১০ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট শহীদ উল্লাহ, আতিকউল্লাহ ও সোনিয়া হোসেন যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি বাড়িতে মশার লার্ভা পাওয়ায় পাঁচ বাড়ির মালিককে মোট ৪৩ হাজার টাকাসহ সর্বমোট দুই লাখ ২৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএসসিসির মোবাইল কোর্ট।
 
ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার বলেন, নগরজুড়ে ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসে অভিযান চলছে। সেই অভিযানের অংশ হিসেবে আজ ধানমন্ডি, সেগুনবাগিচা, তোপখানা, যাত্রাবাড়ী ইত্যাদি এলাকায় ২২৫টি বাড়ি ও ভবনে অভিযান পরিচালনা করা হয়।
 
রোববার (১৮ আগস্ট) ধানমন্ডি ১১ নম্বর সড়কে (নতুন) সিপিডির নির্মাণাধীন ভবনে প্রচুর এডিস মশার লার্ভা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।