ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বরিশালে প্রবীণদের মধ্যে বয়স্ক ভাতার বই বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৯ ৪:১১:৩৮ পিএম
প্রবীণদের হাতে বয়স্ক ভাতার বই তুলে দিচ্ছেন মেয়র সাদিক আবদুল্লাহ। ছবি: বাংলানিউজ

প্রবীণদের হাতে বয়স্ক ভাতার বই তুলে দিচ্ছেন মেয়র সাদিক আবদুল্লাহ। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: বরিশাল মহানগরের ৮টি ওয়ার্ডের ৬০১ জন প্রবীণকে শহর সমাজসেবা অধিদফতরের আওতায় ২০১৮-১৯ অর্থ বছরের নতুন বয়স্ক ভাতার বই বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে নগর ভবনের সামনে অয়োজিত অনুষ্ঠানে এ ভাতা বই বিতরণ করা হয়। বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

অনুষ্ঠানে মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীণদের কথা চিন্তা করে বয়স্ক ভাতা চালু করেছেন। যাতে প্রকৃত বয়স্করা এ সুবিধা পান। ভাতা দেওয়ার স্বচ্ছতা ফিরিয়ে আনতে প্রথমবারের মতো নতুন এ ভাতা বই চালু করা হলো।

প্রবীণদের দেশের সম্মানিত ব্যক্তি হিসেবে উল্লেখ মেয়র আরও বলেন, প্রবীণদের চিকিৎসার জন্য সিটি করপোরেশন থেকে সম্ভব্য সব ধরনের সহযোগিতা করা হবে।

তিনি বলেন, জনগণের টাকায় নগর ভবনের কর্মকর্তা কর্মচারীদের বেতন দেওয়ার হয়। কোন কর্মচারী সেবা না দিয়ে কাউকে কোনো হয়রানি করলে সেই কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। করপোরেশনের কেউ নগরের কারো সঙ্গে খারাপ ব্যবহার করতে পারবে না। কর্মকর্তা-কর্মচারী এখনো যারা ভালো হননি তারা দ্রুত পরিবর্তন হোন, স্বভাব পাল্টান।

মেয়র বলেন, আমার চাওয়া পাওয়ার কিছু নাই। আমি পরিবারের সঙ্গে সময় দেই না। জনগণই আমার পরিবার। আমি সবাইকে সঙ্গে নিয়ে সুন্দর আগামীর বরিশাল গড়তে চাই।

অনুষ্ঠানে বিসিসির প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, আয়শা তৌহিদ লুনা, শহর সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল মামুন তালুকদার, শহর সমাজসেবা কর্মকর্তা জাবের আহমেদসহ স্থানীয় সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিররা উপস্থিত ছিলেন। 

জানা গেছে, অনুষ্ঠানে নগরের ৩,৪,৫,৬,৭,৮,৯ ও ১০ নম্বর ওয়ার্ডের বয়স্ক ভাতা প্রাপ্ত সুবিধাভোগী ৬০১ জন প্রবীণদের মধ্যে নতুন ভাতা বই বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এমএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-19 16:11:38