ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে কৃষককে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
রাজশাহীতে কৃষককে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলায় ধানের বীজ কেনাবেচার ঘটনাকে কেন্দ্র করে সোহেল রানা (৩০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৮ আগস্ট) দিনগত রাতে পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়নের জামিড়া গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।   

নিহত কৃষক সোহেল রানা ওই গ্রামের আনসার আলীর ছেলে।

তার মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।  

এ ঘটনায় নিহত ওই কৃষকের বাবা আনাসার আলী বাদী হয়ে সোমবার (১৯ আগস্ট) সকালে বেলপুকুর থানায় হত্যা মামলা দায়ের করেন।  

রাজশাহীর বেলপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, ধানের বীজ কেনাবেচাকে কেন্দ্র করে স্থানীয় সাইফুল ইসলামের সঙ্গে রোববার সন্ধ্যায় সোহেল রানার কথা কাটাকাটি হয়। এর জেরেই ওইদিন রাতে বাড়ি ফেরার পথে সোহেল রানাকে একা পেয়ে সাইফুল ইসলাম ও তার লোকজন মিলে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়।  

পরে সোহেল রানার চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। এসময় তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

ওসি গোলাম মোস্তফা আরও জানান, এ ঘটনার পর অভিযান চালিয়ে পুলিশ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে একই গ্রামের ফারুক হোসেন ও রাজিউল ইসলাম নামে দু’জনকে গ্রেফতার করেছে।

বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্যরা পলাতক রয়েছেন। এ ব্যাপারে নিহতের বাবা বাদী হয়ে হত্যা মামলা করেছেন। এছাড়া নিহতে কৃষকের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad