bangla news

সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত, বিস্ফোরণে আহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৮ ১১:৫৪:৪০ পিএম
ম্যাপ-রাঙামাটি

ম্যাপ-রাঙামাটি

রাঙামাটি: রাঙামাটির রাজস্থলী উপজেলায় সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় মো. নাসিম (১৯) নামে এক সেনাসদস্য নিহত হয়েছেন। সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সন্ত্রাসীরা হামলা করলে এই গুলি বিনিময়ের ঘটনা ঘটে। নিহত সেনা সদস্যের নাম নাসিম। পরে ঘটনাস্থলে তল্লাশি চালাতে গিয়ে মাটিতে পুঁতে রাখা মাইন বিস্ফোরিত হয়ে আরো দুই সেনা সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন ক্যাপ্টেন মেহেদি ও সৈনিক মুহসীন।

রোববার (১৮ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলার গাইন্দা ইউনিয়নের দূর্গম পয়তু পাড়ায় এ ঘটনা ঘটে। পুলিশ, সেনাবাহিনী ও স্থানীয় সূত্র এ খবরের সত্যতা নিশ্চিত করেছে। 

রাজস্থলী থানার ওসি (তদন্ত) সৈয়দ ওমর জানান, ঘটনাটি দূর্গম এলাকায় হওয়ায় ঘটনাস্থলে এখনো পুলিশ পৌঁছাতে পারেনি।

জানা গেছে সকাল ১০টার দিকে রাজস্থলী আর্মি ক্যাম্পের দক্ষিণে পোয়াইতুমুখ এলাকায় সেনাবাহিনীর একটি নিয়মিত টহল দলের ওপর সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলিবর্ষণ করে পালিয়ে যায়। এতে নাসিম নামে এক সেনাসদস্য গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। আহত সেনাসদস্যকে তাৎক্ষণিক হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে(সিএমএইচ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এ ঘটনার পর সেনাবহিনীর আরো একটি দল ঘটনাস্থলে তল্লাশি চালানোর সময় বিকেল সাড়ে তিনটার দিকে মাটিতে পুঁতে রাখা একটি মাইন বিস্ফোরণে গুরুতর আহত হন ক্যাপ্টেন মেহেদি ও সৈনিক মুহসীন। তাদের উদ্ধার করে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়েছে।

এ ঘটনার সঙ্গে কারা জড়িত আইনশৃঙ্খলা বাহিনী তাৎক্ষনিকভাবে নিশ্চিত করতে না পারলেও স্থানীয়রা ধারণা করছেন মারমা লিবারেশন পার্টি (এমএলপি) নামক আঞ্চলিক একটি দলের সন্ত্রাসীরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। ওই এলাকাটি এমএলপি অধ্যুষিত বলে জানায় স্থানীয়রা। এদিকে ঘটনাস্থলে সেনাবাহিনী তল্লাশি কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-18 23:54:40