ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

'কপোতাক্ষ এক্সপ্রেস' লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
'কপোতাক্ষ এক্সপ্রেস' লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন 'কপোতাক্ষ এক্সপ্রেস' লাইনচ্যুত-ছবি: বাংলানিউজ

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় ঢাকা-খুলনা-রাজশাহী রেলরুটের ঝিনাইদহের কোটচাঁদপুরে ৭১৬ নং কপোতাক্ষ এক্সপ্রেস এর একটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

রোববার (১৮ আগষ্ট) রাত নয়টায় দূর্ঘটনার যথাযথ কারণ অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূইয়া বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

    

আহসান উল্লাহ ভূইয়া বাংলানিউজকে জানান, দূর্ঘটনার যথাযথ কারণ অনুসন্ধান করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন আগামী ৩ দিনের মধ্যে জমা দিতে বলা হয়েছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন নিয়ে রেলওয়ে উদ্ধারকর্মীরা রওনা হয়েছেন। চেষ্টা করা হচ্ছে, দ্রুততম সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করতে। তবে দূর্ঘটনার কারণে কয়েকটি ট্রেনের ভ্রমণপ্রিয় যাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে, এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।       

এ ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় দপ্তরের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহবায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

তদন্ত কমিটিতে আরও চারজন সদস্য সচিব হলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-১ মনিরুজ্জামান মনির, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল, যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, পাকশী বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রুবাইয়াত শরীফ প্রান্ত।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।