ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ভারতীয় চা পাতা-মাদক জব্দ, গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
হবিগঞ্জে ভারতীয় চা পাতা-মাদক জব্দ, গ্রেপ্তার ২

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট ও মাধবপুর উপজেলা থেকে ১ হাজার ৫০ কেজি ভারতীয় চা পাতা, ৪৭ বোতল মদ এবং ২ বোতল ফেনসিডিল জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে দুই মাদক বিক্রেতাকে।

রোববার (১৮ আগস্ট) দুপুরে ও ভোরে পৃথক তিনটি অভিযানে এগুলো জব্দ করা হয়। এসবের আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ৮৮ হাজার ৫শ টাকা।

গ্রেপ্তার ব্যক্তিরা হলো- চুনারুঘাট উপজেলার গাজীপুর গ্রামের  আব্দুল জলিলের ছেলে সাহেব মিয়া (৪৬) ও টেকেরঘাট গ্রামের হিরন মিয়ার ছেলে তাজুল হক (২৫)।
 
বিজিবি-৫৫ ব্যাটারিয়নের অধিনায়ক লে. কর্নেল এম জাহিদুর রশীদ বাংলানিউজকে জানান, রোববার দুপুরে চুনারুঘাটের চিমটিবিল সীমান্ত ফাঁড়ির হাবিলদার রুহুল আমীনের নেতৃত্বে বিজিবি সদস্যরা সাতছড়ি বিট এলাকায় অভিযান চালায়। এ সময় ভারত থেকে অবৈধপন্থায় আমদানি করা ১ হাজার ৫০ কেজি চা পাতা জব্দ করা হলেও চোরাকারবারীদের পাওয়া যায়নি। এগুলোর আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ১৫ হাজার টাকা।
 
একইদিন দুপুরে চুনারুঘাটের বাল্লা সীমান্ত ফাঁড়ির হাবিলদার গোলাম মুর্শেদের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ২ বোতল ভারতীয় মদসহ সাহেব মিয়া ও তাজুল হককে গ্রেপ্তার করে। জব্দকরা মাদকের আনুমানিক মূল্য ৩ হাজার টাকা।
 
এর আগে ভোরে চুনারুঘাট উপজেলার চিমটিবিল সীমান্ত ফাঁড়ির সুবেদার আতাউর রহমানের নেতৃত্বে বিজিবি সদস্যরা আভিযান পরিচালনা করেন রাবার বাগান এলাকায়। এ সময় ৪৭ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। এগুলোর আমুনানিক মূল্য ৭০ হাজার ৫শ’ টাকা।

মাদক ও চা পাতা জব্দের পর পৃথক মামলা হয়েছে। এছাড়া গ্রেপ্তার হওয়া দুই মাদক বিক্রেতাকে থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান বিজিবি’র অধিনায়ক।
 
বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।