ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন প্রতীকী ছবি

বরিশাল: বরিশালের গৌরনদী উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের পরে এক নারী অন্তঃস্বত্ত্বা হওয়ার ঘটনায় আফজাল বেপারি নামে এক যুবককে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রোববার (১৮ আগস্ট) দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিশেষ আদালতের বিচারক আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন।

অপরদিকে ধর্ষণের ঘটনার পর জন্ম নেওয়া শিশুটিকে সাবালক (২১ বছর) না হওয়া পর্যন্ত তার যাবতীয় খরচ রাষ্ট্রকে বহন করার নির্দেশ দেওয়া হয়।

পাশাপাশি রাষ্ট্র এ ব্যয় বহনের খরচ দণ্ডপ্রাপ্তর বর্তমানে বিদ্যমান বা ভবিষ্যতে অর্জিত সম্পদ বাজেয়াপ্ত করে আদায় করবে।

দণ্ডপ্রাপ্ত আসামি আফজাল বেপারি পলাতক। সে বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব ডুমুরিয়া এলাকার বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব ডুমুরিয়া এলাকার আফজাল বেপারি তার বাড়ির পাশের ১৯ বছরের এক তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। এতে ওই তরুণী অন্তঃস্বত্ত্বা হয়ে পড়লে আফজালকে জানায়। কিন্তু সে নানা তাল-বাহানা শুরু করলে ভিকটিমের পরিবার বিষয়টি স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানকে জানায়। চেয়ারম্যান স্থানীয়ভাবে কোনো সমাধান না করতে পারলে থানা পুলিশকে অবহিত করেন।

পরে এ ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে ২০১০ সালের ২১ জানুয়ারি একটি মামলা করেন। মামলার সময় ভিকটিম ৮ মাসের অন্তঃস্বত্ত্বা ছিলেন। একই বছরের ১১ মার্চ গৌরনদী থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম মৃধা আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামির বিরুদ্ধে আজ এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।