ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির অভিযোগে ২১ জেলায় একযোগে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
দুর্নীতির অভিযোগে ২১ জেলায় একযোগে দুদকের অভিযান

ঢাকা: অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির ৪০ দিনের ‘কর্মসৃজন প্রকল্প’ বাস্তবায়নে ব্যাপক অনিয়মের অভিযোগে সারাদেশে একযোগে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৮ আগস্ট) দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন

তিনি বলেন, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আসা এ সংক্রান্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে ২১টি সমন্বিত জেলা কার্যালয় থেকে একযোগে অভিযান পরিচালিত হয়।  

তিনি আরো বলেন, দুদক টিম বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস পরিদর্শন করে এবং কর্মসূচি বাস্তবায়ন সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করে।

এছাড়াও সংশ্লিষ্ট ব্যাংক থেকে প্রকল্পের অর্থ শ্রমিকদের যথানিয়মে বিতরণ করা হয়েছে কিনা এ তথ্যও সংগ্রহ করে।

সরেজমিনে অভিযানে একাধিক স্থানে ঠিকমতো কাজ না করেই ভাতা উত্তোলন, কম সংখ্যক শ্রমিকের মাধ্যমে কাজ করিয়ে ভুয়া ভাউচার দিয়ে বেশি অর্থ উত্তোলন, ভাতা উত্তোলনের স্বাক্ষরে গরমিলসহ বিভিন্ন অনিয়মের প্রাথমিক প্রমাণ পাওয়া যায়। অভিযোগস্থল পরিদর্শন করে উল্লেখিত প্রকল্প বাস্তবায়নে সুপারিশ দেয় দুদক টিম।  

এছাড়াও প্রাপ্ত অনিয়মের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের সুপারিশপূর্বক কমিশনে প্রতিবেদন পেশ করবে সংশ্লিষ্ট দুদক কার্যালয়। প্রাপ্ত প্রতিবেদনের তথ্যের ভিত্তিতে কমিশন এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad