ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৭ ৮:২২:৫৮ পিএম
ফেরিঘাটে যানবাহনের ভিড়

ফেরিঘাটে যানবাহনের ভিড়

রাজবাড়ী: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া-পটুরিয়া নৌ-রুট। রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে এ নৌপথের গুরুত্ব অনেক। ঈদ-উল-আজহা পালন শেষে হাজার হাজার মানুষ তাদের কর্মস্থলে ফিরছে। তাই দৌলতদিয়া ফেরি ও লঞ্চ ঘাটে উপচে পড়া ভিড়। ঘাটে ফেরির সিরিয়ালে দাঁড়িয়ে আছে অন্তত কয়েকশ যাত্রীবাহী বাস।

শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত যানবাহনের লাইন দীর্ঘ থেকে দীর্ঘ হতে দেখা গেছে।

প্রচণ্ড গরমে ঘণ্টার পর ঘণ্টা বসে থেকে বেশ ভোগান্তিতে পড়েছেন সাধারণ বাসযাত্রীরা। বিশেষ করে নারী-শিশুদের কষ্ট পোহাতে হচ্ছে বেশি।

দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে প্রায় ৩ কিলোমিটার সড়কে যানবাহনের এ সিরিয়াল রয়েছে।

কুষ্টিয়া থেকে ঢাকাগামী এসবি পরিবহনের যাত্রী নাইম খন্দকার বলেন, ২ ঘণ্টা ধরে ঘাটে এসে বাস দাঁড়িয়ে আছে। কখন ফেরিতে উঠবো জানিনা।

বরিশাল থেকে ঢাকাগামী সাকুরা পরিবহনের চালক রফিক সেখ বলেন, গরমে বসে থেকে যাত্রীদের অনেক কষ্ট হচ্ছে।

ফরিদপুর থেকে ঢাকাগামী গোল্ডেন পরিবহনের যাত্রী রাজিব সরদার বলেন, দৌলতদিয়া ঘাটে এলেই ফেরির সিরিয়াল। যাত্রীদের ভোগান্তির শেষ নেই।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আবদ্দুল্লাহ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৯টি ফেরি চলাচল করছে। নদীতে তীব্র স্রোতে ফেরিগুলোকে ধীরে চলাচল করতে হচ্ছে।
এ কারণে গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-17 20:22:58