ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেশি ভাড়া নেওয়ায় আরও ১৩ পরিবহনে জরিমানা, ভাড়া ফেরত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
বেশি ভাড়া নেওয়ায় আরও ১৩ পরিবহনে জরিমানা, ভাড়া ফেরত

মানিকগঞ্জ: পাটুরিয়া-আরিচা থেকে ঢাকাগামী ঈদ ফেরত যাত্রীবাহী বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ১৩ পরিবহনকে জরিমানা করা হয়েছে। এসময় ২০টি বাসের যাত্রীদের ভাড়া ফেরত দেওয়া হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত সদর বাসস্ট্যান্ড এবং জাগীর বাসস্ট্যান্ড এলাকায় এ অভিযান পরিচালনা করেন দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মানিকগঞ্জে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বাংলানিউজকে বলেন, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে জাগীর বাসস্ট্যান্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাওল ইসলাম এবং এস এম আবু দারদা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় ঈদ ফেরত যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগে যাত্রীসেবা, সেলফি, নীলাচল, হিমাচল, পদ্মা লাইনসহ বিভিন্ন পরিবহনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ১৩টি মামলায় মোট ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ২০টির বেশি বাসের প্রায় ৩৫০ যাত্রীর কাছ থেকে আদায়করা অতিরিক্ত ২২ হাজার ৫০০ টাকা ভাড়া তাদের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। জনস্বার্থে জেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।