ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দামুড়হুদায় ট্রেনেকাটা পড়ে ১৯ ছাগলের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
দামুড়হুদায় ট্রেনেকাটা পড়ে ১৯ ছাগলের মৃত্যু

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ট্রেনেকাটা পড়ে ১৯টি ছাগল ও ১টি ভেড়ার মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) দুুপরে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা রেল স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, চুয়াডাঙ্গা দর্শনার আকন্দবাড়িয়া মাঠে ছাগল ও ভেড়া চরাচ্ছিলেন বেশ কয়েকজন রাখাল।

এ সময় দুপুর পৌনে ২টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা সৈয়দপুরগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনটি আকুন্দবাড়িয়া গ্রাম অতিক্রম করার সময় কাটাপড়ে ১৯টি ছাগল ও ১টি ভেড়া। এর মধ্যে আকন্দবাড়িয়া গ্রামের নুর ইসলামের ৭টি ছাগল ও ১টি ভেড়া, রায়হানের ৬টি, জনির ৩টি, রহিমার ১টি ও কাশেমের ২টি ছাগল রয়েছে।

ছাগল মালিক নুর ইসলাম বলেন, প্রতিদিনের মত গ্রামের আরও বেশ কয়েকজন তাদের প্রায় ৮০টি ছাগল নিয়ে আকন্দবাড়িয়া রেল লাইনের ধারে চরাচ্ছিলেন। এ সময় রূপসা ট্রেন দ্রুত গতিতে এগিয়ে আসে। ছাগল ও ভেড়াগুলো হঠাৎ দৌড়াদৌড়ি শুরু করে। সঙ্গে থাকা রাখালরা ছাগলগুলোকে সরানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। এ সময় ১৯টি ছাগল ও ১টি ভেড়া কাটা পড়ে মারা যায়।  

দর্শনা রেল স্টেশনের সংকেত বিভাগের প্রকৌশলী সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, ঘটনাটি তিনি শুনেছেন। যদি স্টেশনের প্লাটফর্মে কোনো ঘটনা ঘটে সেক্ষেত্রে তারা ব্যবস্থা গ্রহণ করে। তবে রেল লাইনে গবাদী পশু পাখি চরানো ও অবস্থান সম্পূর্ণ নিষিদ্ধ। এটি একটি দুর্ঘটনা। রেল কর্তৃপক্ষের এতে কিছু করার নেই।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।