ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনায় নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
যমুনায় নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

বগুড়া: বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীতে ফুটবল তুলতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হওয়া স্কুলছাত্র দু’ভাইয়ের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছে ডুবুরিদল। তার নাম ওমর আলী (১৫)।

এদিকে আরেক ভাই জাহিদ হাসানের (১২) এখনো খোঁজ মেলেনি। তবে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরিদল তার সন্ধানে যমুনায় অভিযান অব্যাহত রেখেছে।

শনিবার (১৭ আগস্ট) বিকেলে সারিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা আল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুপুরে ১২টার দিকে দীর্ঘক্ষণ অভিযান চালিয়ে ডুবুরিদল যমুনায় নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে। অভিযান এখনো অব্যাহত রয়েছে বাকি নিখোঁজের সন্ধানে। পরে উদ্ধার হওয়া মরদেহ পুলিশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করে।  

এর আগে শুক্রবার (১৬ আগস্ট) দিনগত রাত সাড়ে ১০টার দিকে সারিয়াকান্দি থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত বাংলানিউজকে জানান, বগুড়ার উপশহরে অবস্থিত শাহিন স্কুল অ্যান্ড কলেজের ১০ থেকে ১২ জন ছাত্র সারিয়াকান্দি উপজেলায় যমুনার তীরে বেড়াতে যায়।

দুপুরে উপজেলার কালিতলা ঘাট থেকে একটি নৌকা ভাড়া করে পাকুরিয়া চরে যায় তারা। বন্যার পানি শুকিয়ে যাওয়ায় জেগে ওঠা চরে ফুটবল খেলতে নামে সবাই। কিন্তু হঠাৎ ফুটবল যমুনার পানিতে পড়ে ভেসে যায়। সেই ফুটবল তুলতে গিয়ে যমুনার তীব্র স্রোতে দু’ভাই ভেসে যমুনার পানিতে ডুবে নিখোঁজ হয়।

এসআই সুব্রত বাংলানিউজকে জানান, খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন। পাশাপাশি রাজশাহীর ফায়ার সার্ভিসের ডুবুরিদলকে খবর দেওয়া হয়। রাজশাহীর ডুবুরিদল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। তারা ভাটির দিকে দীর্ঘ সময় উদ্ধার অভিযান পরিচালনা করেন। পরে নিখোঁজ দু’ভাইয়ের সন্ধান না পেয়ে ডুবুরিদল রাত ৮টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করেন। যমুনায় নিখোঁজ হওয়া দু’ভাই বগুড়া শহরের আটাপাড়া এলাকার পল্লী চিকিৎসক আতিকুর রহমানে ছেলে।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এমবিএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।