ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ক্ষতিগ্রস্তদের সহযোগিতা চালিয়ে যাবে সিটি করপোরেশন: মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৭ ৩:৪২:৪৭ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মেয়র আতিকুল ইসলাম। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মেয়র আতিকুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: আগুনে ক্ষতিগ্রস্তদের জন্য সিটি করপোরেশন সব ধরনের সহযোগিতা চালিয়ে যাবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। 

শনিবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর মিরপুরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের সর্বশেষ অবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান মেয়র।

আতিকুল ইসলাম বলেন, বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য ২০১৭ সালে বাউনিয়া বাঁধে জায়গা দিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে ইতোমধ্যে পুনর্বাসনের কাজ শুরু হয়ে গেছে। এখানকার ১০ হাজার বস্তি পরিবারকে পর্যায়ক্রমে সেখানে স্থানান্তর করা হবে।

মেয়র বলেন, আপাতত ৫-৬টি স্কুলে ক্ষতিগ্রস্তদের থাকার বন্দোবস্ত করা হয়েছে। যতদিন ঘর তোলা না হবে, ততদিন স্কুলগুলোতেই তাদের থাকতে দেওয়া হবে। এছাড়া বাড়িওয়ালারাও চেষ্টা করছেন যাতে দ্রুত ঘর তুলে দেওয়া যায়। 

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্তদের প্রয়োজনে আর্থিক সহায়তা দেবে সিটি কর্পোরেশন। ইতোমধ্যে জরুরি কিছু সেবা যেমন- বিশুদ্ধ পানি, প্রাথমিক চিকিৎসা, খাবার ও ভ্রাম্যমাণ টয়লেটের ব্যবস্থা করেছে সিটি করপোরেশন। তাদের জন্য সব ধরনের সহযোগিতা চালিয়ে যাবে সিটি করপোরেশন।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটের দিকে মিরপুরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দীর্ঘ তিন ঘণ্টা ধরে ২৪টি ইউনিটের প্রচেষ্টায় রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। তবে রাত দেড়টার দিকে আগুন পুরোপুরি নির্বাপন করা সম্ভব হয়।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এমএমআই/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগুন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-17 15:42:47